শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৯:৫৯ অপরাহ্ন


শাহছুফি হাফেজ মো: মনির উদ্দিন (রহ.) ৫ম মৃত্যু বার্ষিকী পালিত

শাহছুফি হাফেজ মো: মনির উদ্দিন (রহ.) ৫ম মৃত্যু বার্ষিকী পালিত


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

সিলেট জেলার দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজারস্হ হরগৌরী পীর বাড়ী’র বাসিন্দা দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শাহ মো: ইমাদ উদ্দিন নাসিরী’র পিতা শাহছুফি হাফেজ মো: মনির উদ্দিন রহ,৫ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে মংগলবার (১৯ অক্টোবর ২০২১) স্হানীয় হরগৌরী মুকাম মসজিদে খতমে কুরআন ও মিলাদ মাহফিল অনুষ্টিত হয় । মিলাদ ও দোয়া পরিচালনা করেন দাউদপুর তুরুকখলা আল্লামা হরমুজ উল্লাহ শায়দা (রহ:) হা্ফিজিয়া ও এতিমখানা মাদ্রাসার প্রধান শিক্ষক হাফেজ মাওলানা আছকর আলী সাহেব।

স্বরনীয় যে প্রবীণ হাফেজ শাহসুফি মনির উদ্দিন (রহ;) তিনি তার জীবনদশায় স্হানীয় রাঘবপুর জামে মসজিদ ও বটিয়ারচর জামে মসজিদে দীর্ঘ প্রায় ৪৫ বছর ইমাম ও খতিবের দায়িত্ব পালন করেন। কিছুদিন তিনি মোগলাবাজার হাফিজিয়া সুন্নীয়া মাদ্রাসায় শিক্ষকতা ও করেন। মরহুমের উস্তাদ ছিলেন হযরত আব্দুল লতিফ ফুলতলী রহ, পীর ভাই মোগলাবাজার হাফিজিয়া সুন্নীয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা মোহতামিম মোগলাবাজার জামে মসজিদের তৎকালীন খতিব হাফেজ মো: আব্দুল গনী রহ,তিনি ছিলেন হযরত শাহ ইয়াকুব বদরপুরী রহ, খলিফা।

মরহুম শাহছুফি মো: মনির উদ্দিন রহ, ছিলেন দারুল ক্বেরাত মজিদিয়া ফুলতলী হরগৌরী মুকাম জামে মসজিদ শাখার সভাপতি,মোগলাবাজার রেবতীরমণ হাই স্কুল কমিটির অন্যতম সদস্য। মোগলাবাজার ঈদ এ মিলাদুন্নবী সা, উদযাপন কমিটি ও আল্লামা হরমুজ উল্লাহ শায়দা রহ, স্মৃতি পরিষদের উপদেষ্টা। মরহুমের পিতা ছিলেন তৎকালীন বিশিষ্ট বুজুর্গ শাহছুফি মৌলভী মো: মোকাররম আলী। প্রাচীর মুসলমান হযরত শাহ নাসির মামন রহ, ও আব্বাস আলী শাহ রহ, পুর্ব বংশধর।

মরহুমের ৫ম ইন্তেকাল বার্ষিকীর এই দিনে সিলেট হযরত শাহ জালাল রহ, দরগাহ মসজিদে ও এক মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে উপস্হিত ছিলেন মোগলাবাজার হা্ফিজিয়া সুন্নিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা খলকুর রহমান, হরগৌরী মুকাম জামে মসজিদর ইমাম হাফেজ মোসাররফ হোসেন গেদা, হাফেজ আতাউর রহমান টুনু সহ মরহমের পরিবারের সদস্যবৃন্দ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin