মঙ্গলবার, ২৩ Jul ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন


শাহজালালে তিন যাত্রীর পায়ুপথে মিললো আড়াই কোটি টাকার স্বর্ণ

শাহজালালে তিন যাত্রীর পায়ুপথে মিললো আড়াই কোটি টাকার স্বর্ণ


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক :

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিনজন যাত্রীর পায়ুপথ থেকে প্রায় আড়াই কোটি টাকার স্বর্ণের বার জব্দ করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা।

শনিবার (৩০ এপ্রিল) অধিদপ্তরের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

শুল্ক গোয়েন্দার পক্ষ থেকে বলা হয়, শুক্রবার রাতে খবর আসে দুবাই থেকে কয়েকজন যাত্রী অবৈধভাবে স্বর্ণ নিয়ে আসছেন। পরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সি-শিফটের কাস্টমস গোয়েন্দা দল বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয়।

দুবাই থেকে এমিরেটস এয়ারলাইন্সের ইকে-৫৮৪ ফ্লাইটে আসা যাত্রীদের নজরদারিতে রাখেন দলের সদস্যরা। ইমিগ্রেশন সম্পন্ন হওয়ার পর গোপন সংবাদের ভিত্তিতে তিন যাত্রীকে শনাক্ত করা হয়। তাদের গ্রিন চ্যানেলে এনে আটক করা হয়। পরে তাদের লাগেজ তল্লাশি করে প্রত্যেকের কাছে দুটি করে গোল্ডবার (২৩২ গ্রাম) এবং ৯৯ গ্রাম করে স্বর্ণালঙ্কার পাওয়া যায়।

তাদের কাছে আরও স্বর্ণ আছে কি না জানতে আর্চওয়েতে তাদের দেহ তল্লাশি করা হয়। এ সময় মৃদু শব্দ পাওয়া যায়। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে যাত্রীরা তাদের রেক্টামে (পায়ুপথ) স্বর্ণ থাকার কথা স্বীকার করেন। পরে বিমানবন্দরে বিভিন্ন সংস্থার প্রতিনিধির উপস্থিতিতে প্রত্যেক যাত্রী তাদের রেক্টাম থেকে স্কচটেপে মোড়ানো অবস্থায় ৮৮০ গ্রাম করে স্বর্ণের পেস্ট বের করে দেন।

তিন যাত্রীর কাছ থেকে ৩ হাজার ৬৩৩ গ্রাম স্বর্ণ জব্দ করা হয়। জব্দ স্বর্ণের আনুমানিক বাজারমূল্য আড়াই কোটি টাকা। তাদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় একটি মামলা করা হয়েছে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin