শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৪:২৪ পূর্বাহ্ন



শায়েস্তাগঞ্জে কাজে অনুপস্থিত ২ হাজার শ্রমিককে বেতন দিলো আর এফ এল

শায়েস্তাগঞ্জে কাজে অনুপস্থিত ২ হাজার শ্রমিককে বেতন দিলো আর এফ এল


শায়েস্তাগঞ্জ প্রতিনিধি: শায়েস্তাগঞ্জে কাজে অনুপস্থিত শিক্ষানবিস ২ হাজার শ্রমিক কে বেতন দিলো আর এফ এল গ্রুপ। বুধবার (২২এপ্রিল) সকালে শ্রমীকদের হাত এ বেতন তুলে দেওয়া হয়।

জানাযায়, শায়েস্তাগঞ্জ উপজেলার শিল্পাঞ্চল খ্যাত অলিপুরে প্রাণ আর এফ এল গ্রুপের হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল  পার্কের আর এফ এল সেকশনের কার্যক্রম সীমিত আকার চলছে করোনা ভাইরাসের কারনে। আর এফ এল সেকশনের প্রায় ১০ হাজার শ্রমিকের মধ্য কাজ করছে মাত্র ৮শ শ্রমিক।

প্রধানন্ত্রীর নির্দেশ অনুযায়ী শুধুমাত্র চিকিৎসা সামাগ্রী উৎপাদন করছে আর এফ এল। বাকি শ্রমিকদের ছুটি দেয়া হয়েছে। ১০ হাজার শ্রমিকের মাঝে ২২শ শ্রমিক আছে শিক্ষানবিস। তাদের বেতন প্রতিমাসের ২২ তারিখে   পরিশোধ করা হয়।

করোনার কারনে তাদের কার্যক্রম সীমিত হওয়ার কারনে শিক্ষানবিস শ্রমিকের মধ্যে প্রায় ২শ শ্রমিক কাজে উপস্থিত। বাকি সবাই ছুটিতে। তারপরও প্রতিমাসের ন্যায় এইমাসেও একই তারিখে সকল শিক্ষানবিস শ্রমিক কে  বেতন দিলো আর এফ এল।

অনুপস্থিত শিক্ষানবিস শ্রমিক জাহিদ মিয়া বলেন, মহামারি করোনার কারনে আমি ছুটিতে আছি।তারপরও আমার কোম্পানী আমাকে বেতন দিলো। আমি আমার পরিবার নিয়া খেয়ে পড়ে থাকতে পারবো। কোন টেনশন থাকলো না। বেতন না পাইলে খাওয়াই মুশকিল হয়ে যেতো।

এ বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের এজিএম প্রশাসন (আর এফ এল) মোঃ সাইফুর রহমান সাইফ।

হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের জিএম (আর এফ এল) ফজলে রাব্বি বলেন, করোনা ভাইরাসের কারনে আমাদের ফ্যাক্টরি সীমিত আকারে চলতাছে। শুধুমাত্র চিকিৎসা সামগ্রী উৎপাদন ইউনিট টি চালু রয়েছে। অনন্য ইউনিট গুলো বন্ধ রয়েছে। আমাদের শিক্ষানবিস শ্রমিক রয়েছে প্রায় ২২শ। এরমধ্যে ২হাজার শ্রমিক ছুটিতে আছে।

কাজে  থাকা শিক্ষানবিস শ্রমিকের সাথে ছুটিতে থাকা ওই ২ হাজার শ্রমিককেও বেতন দেয়া হলো। যাতে করে তাদের কোন অসুবিধা না হয়। আগামী মাসের ১ তারিখ নিয়মিত শ্রমিকদেরও বেতন দিয়ে দেয়া হবে।

 

 


সমস্ত পুরানো খবর




themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin