বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০১:২৫ অপরাহ্ন


শায়েস্তাগঞ্জে টিসিবির পণ্য বিক্রয়ে মানা হচ্ছেনা সামাজিক দুরত্ব

শায়েস্তাগঞ্জে টিসিবির পণ্য বিক্রয়ে মানা হচ্ছেনা সামাজিক দুরত্ব


শেয়ার বোতাম এখানে

কামরুজ্জামান আল রিয়াদ, শায়েস্তাগঞ্জ:

ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কর্তৃক নির্ধারিত মূল্যে পণ্য সামগ্রী বিক্রয়ে মানা হচ্ছে না কোন ধরণের সামাজিক দূরত্ব। মঙ্গলবার শায়েস্তাগঞ্জ পৌর এলাকার পুরানবাজারে ওবুধবারে একই চিত্রই লক্ষ্য করা যায় শায়েস্তাগঞ্জ উপজেলার সুতাং বাজারেও । উল্লেখিত স্থান গুলোতে টিসিবির পন্য বিক্রি হয়েছে কোন সামাজিক দুরত্ব ছাড়াই।

তবে টিসিবির পণ্যের প্যাকেজ ৫ লিটার তেল, ৪ কেজি চিনি,২ কেজি ছোলা ডাল, ও ১ কেজি মশারী ডাল একত্রে বিক্রি করা হচ্ছে ৭৭০ টাকায়। ন্যায্যমূল্য এ পণ্য পেয়ে অনেক খুশিতে মানুষকে বাড়ি ফিরতে দেখা গেছে। দীর্ঘ লাইনে ঘণ্টার পর ঘণ্টা এভাবেই দাড়িয়ে মৃত্যু ঝুঁকি নিয়ে খাদ্য সামগ্রী কিনছেন শত-শত মানুষ।

সম্প্রতি হবিগঞ্জে মহামারি করোনা ভাইরাসের প্রভাব বিস্তার দেখা দিলে লক ডাউনের ঘোষণা দেন হবিগঞ্জের জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান। পাশাপাশি জনসাধারণকে ঘরে থাকতে দেয়া হচ্ছে সব ধরনের সুযোগ-সুবিধা। নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী নিরাপদ দূরত্ব বজায় রেখে ক্রয় করার নির্দেশ প্রদান করলে লাইনে দাঁড়ানোর এমন চিত্রটা রীতিমত ভয়ানক বলে মনে করছেন অনেকেই।

টিসিবির পন্য বিক্রেতা পবিত্র রায় বলেন, আমরা যথাসাধ্য চেস্টা করছি সামাজিক দুরত্ব বজায় রেখে পন্য বিক্রি করার। বার বার ক্রেতাদের বললেও তারা এসব শুনছেন না। যে কারনে অনেক সময় সামাজিক দুরত্ব বজায় রাখা যাচ্ছে না।

এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার  সুমী আক্তার জাগো নিউজ কে জানান  সামাজিক নিরাপদ দূরত্ব ৩ ফিট বজায় রেখে চলা-ফেরার নির্দেশনা দেয়া আছে। কিন্তু তারপরও মানুষজন দুরত্ব বজায় রাখছেন না। লোকজনদের কে সচেতন করতে ভ্রাম্যমান আদালতের অভিযান পর্যন্ত করা হচ্ছে।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল জাগো নিউজকে বলেন সচেতনতার অভাবে মানুষরা সামাজিক দুরত্ব মানে না। জনসাধারণকে নিয়ন্ত্রণ করা খুবই কঠিন।তবে পুলিশ-প্রশাসন ও স্থানীয় জন-প্রতিনিধিরা মিলে আমরা একযোগে কাজ করছি।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin