শনিবার, ২০ Jul ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন


শায়েস্তাগঞ্জে বৃষ্টিতে ভেসে গেল সুতাং নদীর উপর নির্মিত বিকল্প সড়ক ও সেতু

শায়েস্তাগঞ্জে বৃষ্টিতে ভেসে গেল সুতাং নদীর উপর নির্মিত বিকল্প সড়ক ও সেতু


শেয়ার বোতাম এখানে

কামরুজ্জামান আল রিয়াদ, শায়েস্তাগঞ্জ: 

উপজেলার  সুতাং নদীর উপর ব্রীজটি দীর্ঘদিন যাবত ঝুকিপুর্ণ অবস্থায় রয়েছে। শেষ ২-৩ বছর ধরে ব্রীজ দিয়ে কেবল মাত্র হালকা যানবাহন চলাচল করছে। পুরাতন  ব্রীজটি ভেঙ্গে নতুনব্রীজ নির্মান করার জন্য ট্রেন্ডার আহব্বান করে উপজেলা প্রকৌশল অফিস।ঠিকাদার  পুরাতন ব্রীজটি ভাংগার জন্য ওই ব্রীজের পাশেই বিকল্প সড়ক ও সেতু করে দেন। কিন্তু গতরাতের (২৯ এপ্রিল) প্রবল বৃষ্টিতে বিকল্প সড়ক ও সেতুটি নদীতে তলিয়ে গেছে।

সুতাং এই ব্রীজটি দিয়ে হাজারো মানুষসহ স্কুল কলেজের ছাত্রছাত্রীরা যাতায়াত করে। বাজারের ভিতর দিয়ে শায়েস্তাগঞ্জের সাথে যোগাযোগের একমাত্র মাধ্যম সুতাং ব্রীজ।

সরেজমিনে গিয়ে দেখা যায় যে, সুতাং নদীর উপর দিয়ে সুতাং হয়ে বাছিরগঞ্জ বাজার তথা, শায়েস্তাগঞ্জে যাওয়ার জন্য  বাশ আর মাটি ফেলে একটি রাস্তা ও সেতু করে দেয়া হয়েছিল সেটি বর্ষার আগেই তলিয়ে গেছে। এই রাস্তার উপর ভিত্তি করেই এদিকে সুতাং নদীর মুল ব্রীজটি ভাঙ্গার কাজ ও ক্রমশ এগিয়ে চলছে।

এ ব্যাপারে নুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো, মুখলিছ মিয়ার সাথে কথা বললে তিনি জানান, বিষয়টি এলজিইডির অধীনে রয়েছে। তিনি মজবুত করে সড়কটি নির্মাণ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহব্বান জানান।

 

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা প্রকৌশলী  আবুল বাশার বলেন, তিনি বিষয়টি জানেন না, খোজ নিয়ে দেখছেন। রাস্তাটি পুনরায় নির্মাণ করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন,  এখনতো মানুষ পুরাতন ব্রীজকেই ব্যবহার করছে। বর্তমান অবস্থায় কোন কাজ করা যাচ্ছেনা, পরে আমরা চিন্তা করব। কিন্তু পুরাতন ব্রীজের ডানপাশের পিলারগুলো ভেঙ্গে ফেলা হয়েছে, এবং ব্রীজের মধ্যাংশে গর্ত করা হয়েছে সেজন্য মানুষ চলাচল করতে পারেনা, বললে তিনি বলেন,

এ বিষয়টি তো আমি জানিনা, বিকল্প একটি মজবুত রাস্তা নির্মাণ না করে দীর্ঘ মেয়াদী এই ব্রীজের নির্মাণ কাজ পুরোদমে শুরু করা হলে এলাকাবাসীকে পোহাতে হবে হাজারো দুর্ভোগ। তাই এলাকার সচেতনমহল একটি মজবুত রাস্তা পুনরায় করে সুতাং নদীর ব্রীজটির নির্মাণ কাজ শুরু করার জন্য উর্ধতন মহলের সুদৃষ্টি কামনা করেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin