সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১২:৪১ অপরাহ্ন



শায়েস্তাগঞ্জে ভাড়া বেশি নিলেও যাত্রী আগের মতই নিচ্ছে পরিবহন গুলো

শায়েস্তাগঞ্জে ভাড়া বেশি নিলেও যাত্রী আগের মতই নিচ্ছে পরিবহন গুলো


শায়েস্তাগঞ্জ প্রতিনিধি:

দীর্ঘ ৬৯ দিন পর সোমবার(১লা জুন) থেকে মহাসড়কে চলছে গণপরিবহন। সরকার সব ধরণের গণপরিবহনে ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি করে অর্ধেক সংখ্যক যাত্রী বহন করার জন্য নির্দেশ দিয়েছে ।

সড়ক ও মহা সড়কে একই চিত্র কোন ভাবেই মানা হচ্ছেনা সরকারি নিয়ম। তবে ভাড়া বেশি নেয়া হচ্ছে টিকই। প্রত্যক যাত্রীই ভাড়া গুনছেন দিগুন। বাস, মাইক্রো,সিএনজি, লেগুনা, চান্দের গাড়ি সবারই একই অবস্তা।

শায়েস্তাগঞ্জের বেশিরভাগ মানুষই সুতাং অলিপুর আসা যাওয়া করেন লেগুনা, সিএনজি অটোরিকশা ও চান্দের গাড়ি দিয়ে।কোন ধরনের সরকারী নিয়ম ও স্ব্যাস্থ্যবিধি না মেনেই অবাধে চলছে এসব গনপরিবহন।

লেগুনার অলিপুর লাইনের ম্যানেজার মোহাম্মদ মিথুন মিয়া জানান, ঢাকা সিলেট মহাসড়কের অলিপুর থেকে শায়েস্তাগঞ্জ লাইনে প্রায় ৩৫ টি টি লেগুনা গাড়ি চলাচল করে।
আজ মঙ্গলবার এই রোডে ২৭টি গাড়ি চলাচল করতেছে।
স্বাভাবিক অবস্থায় অলিপুর থেকে শায়েস্তাগঞ্জে গাড়ি ভাড়া ছিল আগে ১৫ টাকা, অলিপুর থেকে সুতাং ভাড়া ছিল ৫ টাকা। এখন বর্ধিত হারে গাড়িভাড়া অলিপুর থেকে শায়েস্তাগঞ্জে ২০টাকা, অলিপুর থেকে সুতাং ভাড়া ১০ টাকা করে নেয়া হচ্ছে।

এদিকে গাড়ি ভাড়া বাড়লে ও যাত্রী ভর্তি করেই নেয়া হচ্ছে।
আবার কোন কোন যাত্রী বলছেন অলিপুর থেকে শায়েস্তাগঞ্জ ২৫ টাকা করে ভাড়া নেয়া হচ্ছে।

প্রতিটি লেগুনায় সিট রয়েছে পেছনে ১২-১৪ টি, ও সামনে রয়েছে ২টি। সরজমিনে আজ মঙ্গলবারে দেখা গেছে প্রায় প্রতিটি গাড়িই যাত্রী ভর্তি করে গন্তব্যে নিয়ে যাচ্ছে, আবার কোন কোন গাড়িতে দাড়িয়ে ও যাত্রী নেয়া হচ্ছে।
আসা যাওয়ায় যাত্রীদের যেমন নেই কোন শারীরীক দুরত্ব তেমনি নেই কোন মাস্ক ও সচেতনাবোধ।

প্রতিটি গাড়িতেই একজন অপ্রাপ্ত বয়স্ক হেলপার রয়েছেন, তাদের ও নেই কোন মাস্ক, কেবলমাত্র ড্রাইভারদেরকে দেখা গেছে মাস্ক ও টুপি পড়তে। সোমবার করোনা উপসর্গ নিয়ে শায়েস্তাগঞ্জে একজন করোনা সন্দেহে মারা গেছেন এবং এর আগে এক কলেজ ছাত্রের করোনা সনাক্ত হয়েছিল।
এ অবস্থায় লেগুনা, সিএনজি অটোরিকশা ও চান্দের গাড়ি দিয়ে চলাচল করে মারাত্মক ঝুকির মুখে রয়েছেন শায়েস্তাগঞ্জের সাধারণ যাত্রীরা।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ লেগুনা মালিক সমিতির সাধারন সম্পাদক আব্দুল কাদির আসাদ বলেন আমরা প্রত্যক চালককে বলে দিছি নিয়ম মেনে গাড়ি চালাতে। গাড়িতে জীবানুনাশক স্প্রে রাখতে। যদি কোন চালক এর ব্যাতিক্রম করে তাহলে তাকে তার গাড়িসহ সাসপেন্ড করা হবে।

এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) বলেন যারা সরকারী আদেশ মানবে না তাদের বিরুদ্ধে পুলিশ অভিযান পরিচালনা করবে। কেউ কোন ছাড় পাবে না।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin