বুধবার, ১২ মে ২০২১, ১১:৪০ অপরাহ্ন

শায়েস্তাগঞ্জে ময়লা আবর্জনা খেয়ে দিন কাটাচ্ছেন মানুষিক ভারসাম্যহীনরা

শায়েস্তাগঞ্জে ময়লা আবর্জনা খেয়ে দিন কাটাচ্ছেন মানুষিক ভারসাম্যহীনরা


শেয়ার বোতাম এখানে

কামরুজ্জামান আল রিয়াদ, শায়েস্তাগঞ্জ: উন্নত দেশগুলোতে মৃত্যুর মিছিল, বাংলাদেশেও বাড়ছে আক্রান্তদের সংখ্যা। প্রতিদিন লম্বা হচ্ছে লাশের সারি। টানা লকডাউনে বিপাকে আছেন হতদরিদ্র পরিবারের মানুষজন। এদের সাথে আরো বিপাকে পড়েছেন শায়েস্তাগঞ্জ এলাকার মানুষিক ভারসাম্যহীনরা ।

সরজমিনে গিয়ে দেখা যায় যে, অনেকেই ডাস্টবিনের ময়লা আবর্জনা তুলে খেয়ে দিনযাপন করছেন। ব্যস্ততম সড়কে নেই যানচলাচল, নেই মানুষের কোলাহল, প্রতিদিনের ভিক্ষার টাকা ও কপালে জুটেনা এখন নিরীহ মানুষগুলোর।

মানুষিক ভারসাম্যহীন মানুষগুলোর ছবি দেখে যেন মনে হয়,ভাত দে মা, নাহলে মানচিত্র চিবিয়ে খাব, ছবিতে দেখা যাচ্ছে, শায়েস্তাগঞ্জ এর দাউদনগর বাজারে এক মানুষিক ভারসাম্যহীন মেয়ে পেটের ক্ষুধা নিবারণ করার জন্য ডাস্টবিনের ময়লা খাচ্ছে।  এ ভাবে উপজেলার বিভিন্ন স্থানে এরকম চিত্র চোখে পড়ে অহরহই।

সরকারি ত্রাণ জুটে না তাদের কপালে, কারণ তারা লাইনে দাড়াতে পারেন না, আবার রান্না করে ও খাওয়ার মত সুস্থ মস্তিষ্ক নেই তাদের।  দেশের সাভাবিক অবস্থায় তাদেরকে বিভিন্ন হোটেল,  দোকান থেকে অবশিষ্ট খাবার দেয়া হত, এখন হোটেল গুলো ও বন্ধ থাকায় তাদের অনাহারেই দিন কাটাতে হচ্ছে।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ উপজেলার ক্রীড়া সংগঠক ও তরুন লেখক  আনম আজমল আলী শিহাব দৈনিক শুভ প্রতিদিনকে জানান, অনেকেই ব্যক্তিগত উদ্যোগে মাঝে মাঝে এদের মুখে খাবার তুলে দেয়, কিন্তু সবসময় তো আর কেউ দেয়না, সবাইকে এই চলমান সংকটে এদের পাশে এসে দাড়ানো উচিত।

করোনা একসময় মুক্তি পাবে, ঘুচে যাবে সকল আধার, দেখা দিবে আবার প্রাণে প্রাণতাঞ্চল্য ,  সকলের সহমর্মিতায় বেচে থাকুক নিরীহ মানুষগুলো।

এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ জেনন ফ্রেন্ডস এর সদস্য শেখ ই আর ইকবাল বলেন, লকডাউন শুরু হওয়ার পর থেকে মানষিক ভারসাম্যহীনরা মারাত্বক বেখায়দায় পড়েছে। তারা কোথাও খাবার পাচ্ছে না। এসব দেখে আমি টানা এক সপ্তাহ নিজে রান্না করে তাদের মুখে খাবার তুলে দিয়েছি।আমার মতো আরো কয়েকজন এগিয়ে এলে তাদের কে না খেয়ে থাকতে হতো না।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান গাজীউর রহমান ইমরান বলেন, মানুষিক ভারসাম্যহীনদের মুখে খাবার তুলে দিতে হবে। যেহেতু সরকারীভাবে তাদের ত্রান দেয়া যাচ্ছেনা তাই ব্যক্তিগতভাবে তাদের কে সহযোগীতা করবো।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin