বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৫৩ পূর্বাহ্ন


শায়েস্তাগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় দোকান পাট বন্ধের নির্দেশ ইউএনও’র

শায়েস্তাগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় দোকান পাট বন্ধের নির্দেশ ইউএনও’র


শেয়ার বোতাম এখানে

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি:

বিশ্বব্যাপি কোভিড -১৯ সংক্রামনের বিস্তার রোধে স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব বজায় রেখে শপিংমল ও দোকানপাট শর্তসাপেক্ষে খোলার নির্দেশ দিয়েছিল সরকার।
গত এক সপ্তাহে শায়েস্তাগঞ্জ এর সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এবার শায়েস্তাগঞ্জ এর ব্যবসায়ী নেতৃবৃন্দ এর সাথে মতবিনিময় করে উপজেলা প্রশাসন এক পরিপত্র জারি করে ১৯ মে থেকে ৩০মে পর্যন্ত সব ধরনের শপিংমল ও দোকানপাট বন্ধের নির্দেশ দিয়েছেন শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুমী আক্তার।

তবে নিত্যপ্রয়োজনীয় কাচামালের বাজার দুপুর ২ টা পর্যন্ত সামাজিক দুরত্ব বজায় রেখে উন্মুক্ত স্থানে বসতে পারবে, এবং রোযাদারদের কথা বিবেচনা করে জেলা প্রশাসনের অনুমোদিত হোটেল রেস্তোরাগুলো ও দুপুর ২ টা থেকে সন্ধা ৬ টা পর্যন্ত খোলা রাখতে পারবে,জরুরি সেবাদানকারী ফার্মেসি ও পণ্যপরিবহনকারী বন্ধের আওতার বাইরে থাকবে।

শপিংমল সহ দোকানপাট বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত করে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুমি আক্তার বলেন ব্যবসায়ী ও মার্কেটে আসা লোকজন বিন্দুমাত্রও স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব বজায় রাখছেন না। এতে করে করোনা ভাইরাস সংক্রমনের ঝুকি বাড়ছে। এখন পর্যন্ত উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত কোন রোগী পাওয়া যায়নি। এ পর্যন্ত ১৭ জনের নমুনা পরিক্ষা করা হয়েছে তবে কারও পজেটিভ আসেনি। তাই যাতে নতুন করে আর কেউ আক্রান্ত না হয় তাই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর পূর্বে শায়েস্তাগঞ্জ ব্যবসায়ী কল্যান সমিতি ও দাউনগর বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ যৌথভাবে সিদ্ধান্ত নিয়েছিলেন দোকানপাঠ বন্ধ রাখার। তবে এ সিদ্ধান্ত না মেনে বিশেষ করে কাপড় কসেমেটিক ও জুতার দোকান গুলি খোলা রাখে। এতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব না মেনে ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায় দোকানগুলোতে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin