বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০২:৫২ পূর্বাহ্ন



শায়েস্তাগঞ্জে ৫ হাজার অসহায় মানুষকে খাদ্য সামগ্রী দিলেন যুবলীগ নেতা

শায়েস্তাগঞ্জে ৫ হাজার অসহায় মানুষকে খাদ্য সামগ্রী দিলেন যুবলীগ নেতা


কামরুজ্জামান আল রিয়াদ, শায়েস্তাগঞ্জ:

মানবসেবাই পরম ধর্ম। পৃথিবীর প্রতিটি ধর্মেই মানবসেবার কথা বলা আছে। অনেকের মতে মানবসেবার মাঝেই সৃষ্টিকর্তার আনুকূল্য পাওয়া যায়। চাইলে অনেকভাবেই মানুষের সেবা করা যায়।

যেমনটি বলছিলাম শায়েস্তাগঞ্জ উপজেলার ফজল উদ্দিন তালুকদারের কথা। তিনি শায়েস্তাগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।
আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত হলেও তিনি তৃণমূলে দলমত নির্বিশেষে সকলের সাথেই চলাফেরা করেন, মেশার চেষ্টা করেন।

কখনো তিনি ছুটে চলেন অসহায় মানুষের ভালোবাসার টানে কখনোবা মানবিকতার আহ্বানে। ছুটে চলেন সময়ে অসময়ে, অবহেলিত এলাকায়। কখনো হয়তো খুঁজে পান অসহায় মানুষের সন্ধান।

সারাদেশে লকডাউনের জন্য জনজীবন যখন বিপর্যস্ত, তিনি পাশে দাঁড়িয়েছেন হতদরিদ্র পরিবারের গুলোর পাশে। সার্মথ্য অনুযায়ী সহযোগিতা করে চলেছেন পৌরসভার মুক্তিযোদ্ধাদেরকে ও।

টানা ১৬দিন যাবত তিনি শায়েস্তাগঞ্জ পৌরএলাকার এর বিভিন্ন ওর্য়াডে অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিচ্ছেন খাদ্য সামগ্রী। শায়েস্তাগঞ্জ পৌরসভার ৯ টি ওয়ার্ডে ৫ হাজার অসহায় নিম্ন আয়ের মানুষের পাশে দাড়িয়েছেন তিনি। বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিয়েছেন খাদ্য সামগ্রী।

কথাহয় ফজল উদ্দিন তালুকদার এর সাথে, তিনি জানান, অসহায় মানুষগুলা যখন তাদের নিশ্চিত প্রাপ্য থেকে বঞ্চিত হয়, সেই বিষয়টি দেখে তিনি নিজেকে মানবতার কাজে বিলিয়ে দেওয়ার প্রত্যয় করেন।
‘আমি অসহায় ও দুঃস্থ মানুষের মুখে হাসি ফোটাতে ভালোবাসি।

অনেক মানুষের ফেসবুকে, মোবাইলে ফোন করে,খোঁজ নিয়ে তাদের পাশে দাড়াই আবার কেউ কেউ সরাসরি যোগাযোগ করেন। সাধ্য অনুযায়ী তাদের পাশে দাড়ানোর চেষ্টা করি। যার চিকিৎসার প্রয়োজন তাকে চিকিৎসার ব্যবস্থা করি।

এ ছাড়াও অনেকে আছেন, যাদের ছেলেমেয়ের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সুযোগ পেয়েও টাকার অভাবে ভর্তি হতে পারছে না, তাদের ভর্তির ব্যবস্থা করি। বন্যা কিংবা শীতে অসহায়দের মাঝে খাবার এবং শীতবস্ত্র বিতরণ করি। সবকিছুই ভালোলাগা থেকে।

অসহায়ের মুখে হাসি দেখলে ভেতরটা তৃপ্ত হয়ে ওঠে।
মানুষের জন্য কিছু করতে পারার আনন্দ আর কোনকিছুতেই নাই।’ অবিরাম ছুটছেন শায়েস্তাগঞ্জ এর এপাড়া থেকে ওপাড়া, গলি থেকে গলি, সহায়তার পাশাপাশি মানুষকে সচেতন করার জন্য আপ্রাণ চেষ্টা করছেন।

সাধ্যের সবটুকু উজাড় করে দিচ্ছেন মানুষের জন্য।
আসলে এই দুর্যোগ তথা মহামারীতে এভাবেই বাঁচে মানুষের জন্য, সমাজ সচেতনতায় কিংবা মানুষের মুখে হাসি ফোটানোর জন্য।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin