রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০১:৪২ পূর্বাহ্ন


শিল্পকলা একাডেমীর ভিত্তিপ্রস্তর স্থাপন করায় ইউএনও’কে বিশ্বনাথ থিয়েটারের অভিনন্দন

শিল্পকলা একাডেমীর ভিত্তিপ্রস্তর স্থাপন করায় ইউএনও’কে বিশ্বনাথ থিয়েটারের অভিনন্দন


শেয়ার বোতাম এখানে

বিশ্বনাথ প্রতিনিধি
দীর্ঘ ১৬ বছর ধরে সিলেটের বিশ্বনাথে শিল্পকলা একাডেমীর দাবি জানিয়ে আসছে উপজেলার একমাত্র নাট্য সংগঠন বিশ্বনাথ থিয়েটার। দীর্ঘদিন পরে অবশেষে বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক সুমন চন্দ্র দাশ শেষ কর্মঘন্টায় বিশ্বনাথে শিল্পকলা একাডেমীর বাস্তবায়নে প্রথম ধাপে একাডেমীর ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন।

রোববার বাদ আছর উপজেলা পরিষদ সংলগ্ন ওই একাডেমীর ভিত্তিপ্রস্তর স্থাপন করায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক সুমন চন্দ্র দাশকে অভিনন্দন জানিয়েছে বিশ্বনাথ থিয়েটার। সোমবার এক প্রেস বিজ্ঞপ্তিতে থিয়েটারের সভাপতি আনহার আলী ও সাধারণ সম্পাদক নবীন সোহেল এ অভিনন্দন জানান।

অভিনন্দন বার্তায় তারা বলেন, বিশ্বনাথ থিয়েটার ২০০৭ সাল থেকে উপজেলায় শিল্পকলা একডেমির দাবি জানিয়ে আসলেও কোন ফলপ্রসু হচ্ছে না। উপজেলায় শিল্পকলা একাডেমি না থাকায় সাংস্কৃতিক চর্চ্চার কোন সুযোগ পাচ্ছেন না সাংস্কৃতিক কর্মীরা। আর সাংস্কৃতিক চর্চ্চার কোন সুযোগ না থাকার ফলে অনেক প্রতিভাবান শিল্পীরা তাদের প্রতিভার স্বাক্ষর রাখতে পারছেন না। বিশ্বনাথ থিয়েটারের দীর্ঘদিনের দাবিতে বিশ্বনাথে শিল্পকলা প্রতিষ্ঠা করা হলেও ওই সময় কমিটি আলোর মুখ দেখেনি। এই কমিটির মাধ্যমে সরকারী অনুদানে প্রায় ৫ লক্ষ টাকার বাদ্যযন্ত্র, সাউন্ড সিস্টেম ও সরঞ্জাম ক্রয় করা হয়।

উপজেলা শিল্পকলার একডেমির নির্ধারিত কোন অফিস ঘর না থাকায় ওই ৫ লক্ষ টাকার সরঞ্জামগুলো নষ্ট হতে যাচ্ছে। পরবর্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সভাপতি করে ৫ সদস্যের একটি এডহক কমিটি গঠন করা হয়। কিন্তু সে কমিটির কোন কার্যক্রম পরিলক্ষিত হয়নি।

এখন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক সুমন চন্দ্র দাশ একাডেমীর ভবন ভিত্তিপ্রস্তর স্থাপন করায় তাঁর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা। পাশাপাশি ভবনের দ্রুত কাজ শেষ করে শিল্পকলার কার্যক্রম শুরু করার আহবান জানান তারা।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin