শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৭:০৪ পূর্বাহ্ন

শূকরের মাংস, চর্বি, হাড় দিয়ে তৈরি হচ্ছিল তেল!

শূকরের মাংস, চর্বি, হাড় দিয়ে তৈরি হচ্ছিল তেল!


শেয়ার বোতাম এখানে

প্রতিদিন ডেস্ক
মেয়াদোত্তীর্ণ রাইস ব্র্যান অয়েল পুনরায় প্যাকেটজাত করে বিক্রি করায় হেলথ কেয়ার রাইস ব্র্যান উৎপাদনকারী প্রতিষ্ঠান কেবিসি এগ্রো প্রডাক্টস নামে একটি কোম্পানিকে ৭৫ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ( র‌্যাব)। এ ছাড়া মেয়াদোত্তীর্ণ ৫ টন তেল জব্দ এবং কোম্পানিকে বন্ধ করে দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

গতকাল শনিবার রাত ৮টা থেকে সাভারের ধামরাইয়ে অবস্থিত কেবিসি এগ্রো প্রডাক্টস নামে ওই কোম্পানিতে অভিযান চালিয়েছে র‌্যাব-৪। ওই অভিযানের নেতৃত্বে ছিলেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম।


সারওয়ার আলম জানান, এই প্রতিষ্ঠানটি বাজার থেকে ফেরত আসা মেয়াদোত্তীর্ণ তেল তাদের ফ্যাক্টরিতে নিয়ে এসে পুনরায় বোতলজাত করে। এ ছাড়া এটা তৈরির জন্য আমদানি করা হয়েছে নিষিদ্ধ এমবিএম (MBM) নামের একটি উপকরণ। যার প্রধান উপাদান শূকরের মাংস, চর্বি এবং হাড়।

মেয়াদোত্তীর্ণ রাইস ব্র্যান অয়েল পুনরায় প্যাকেটজাত করে বিক্রি করায় উৎপাদনকারী ওই প্রতিষ্ঠানকে ৭৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে এবং একইসঙ্গে কোম্পানিটি বন্ধ করে দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

র‌্যাব সূত্রে জানা যায়, অভিযানটিতে র‌্যাব-৪ এর পাশাপাশি প্রাণী সম্পদ অধিদপ্তর ও মৎস্য অধিদপ্তরের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। এ সময় ২ হাজার টন এমবিএম জব্দ করা হয়েছে। যার নমুনা পরীক্ষার পর আরেকটি নিয়মিত মামলা দায়েরেরও নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin