বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৭:৫৫ অপরাহ্ন

শেখ হাসিনার প্রশংসায় নাইজেরিয়ার উপ-রাষ্ট্রপতি

শেখ হাসিনার প্রশংসায় নাইজেরিয়ার উপ-রাষ্ট্রপতি


শেয়ার বোতাম এখানে

প্রতিদিন ডেস্ক :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেছেন নাইজেরিয়ার উপ-রাষ্ট্রপতি ইয়েমি ওছিনবাজো। নাইজেরিয়ায় বাংলাদেশের হাইকমিশনার মো. শামীম আহসান শুক্রবার তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলে এ প্রসংশাসূচক মন্তব্য করেন তিনি।

নাইজেরিয়ার বাংলাদেশ দূতাবাস জানায়, অত্যন্ত আন্তরিক ও হৃদ্যতাপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত বৈঠকে হাইকমিশনার আহসান নাইজেরিয়ার উপ-রাষ্ট্রপতিকে তার দ্বিতীয় মেয়াদে উপ-রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার জন্য উষ্ণ অভিনন্দন জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন অভিযাত্রার উপর বাংলাদেশের হাইকমিশনার নাইজেরিয় উপ-রাষ্ট্রপতিকে অবহিত করেন।


উপ-রাষ্ট্রপতি তা ধৈর্য সহকারে শুনেন এবং শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন। বৈঠকে দু’দেশের মধ্য দ্বিপাক্ষিক সম্পর্ক গভীরতর ও বিস্তৃত করার ওপরে বিশেষ গুরুত্ব আরোপ এবং দু’দেশের মধ্যে উচ্চ পর্যায়ে সফর বিনিময়ের ওপরে বিশেষ জোর দেন।

মিয়ানমার হতে জোরপূর্বক বিতাড়িত ১০ লক্ষাধিক রোহিঙ্গা উদ্বাস্তুদের কারণে সৃষ্ট চ্যালেঞ্জ মোকাবিলার ব্যাপারেও তিনি তাকে অবহিত করেন। ঢাকাতে নাইজেরিয়ার মিশন খোলার বিষয়টির ব্যাপারে হাইকমিশনার তাগিদ দেন।

বৈঠক শেষে হাইকমিশনার নাইজেরিয়ার উপ-রাষ্ট্রপতিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রচিত ‘দ্য আনফিনিশড মেমোরিস’ এর একটি কপি উপহার দেন।

বৈঠকে নাইজেরিয়ার পররাষ্ট্র সচিব রাষ্ট্রদূত মোস্তাফা লাউয়াল সুলেইমান এবং বাংলাদেশ হাইকমিশনের হেড অব চ্যান্সেরি মোহাম্মদ শাহ ইকরামুল হক অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin