বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৯:৪১ অপরাহ্ন


শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু


শেয়ার বোতাম এখানে

প্রতিদিন ডেস্ক:

নেত্রকোনার শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বারের মতো কাল রোববার থেকে ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হবে। তিন দিন ধরে এ ভর্তি পরীক্ষা চলবে। কলা, সামাজিক বিজ্ঞান ও বিজ্ঞান অনুষদে ১২০টি আসনে ভর্তির জন্য আবেদন করেছেন ৪ হাজার ৬৮ জন ভর্তি–ইচ্ছুক শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. রফিকউল্লাহ খান বলেন, কলা অনুষদে বাংলা ও ইংরেজি এই দুই বিষয়ের ৩০টি করে মোট ৬০টি আসনের বিপরীতে ২ হাজার ১৯৭ জন, সামাজিক বিজ্ঞান অনুষদে অর্থনীতি বিষয়ের ৩০টি আসনের বিপরীতে ৭০৭ জন এবং বিজ্ঞান অনুষদে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে ৩০টি আসনের বিপরীতে ১ হাজার ১৬৪ জন শিক্ষার্থী আবেদন করেছেন।

নেত্রকোনা শহরের সাতপাই এলাকায় নেত্রকোনা সরকারি কলেজ ও মোক্তারপাড়া এলাকায় সরকারি মহিলা কলেজে ভর্তি পরীক্ষা হবে। এর মধ্যে কলা অনুষদে রোববার বেলা আড়াইটা থেকে চারটা, সামাজিক বিজ্ঞান অনুষদে সোমবার আড়াইটা থেকে বিকেলে চারটা ও বিজ্ঞান অনুষদের মঙ্গলবার আড়াইটা থেকে বিকেল চারটা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথম দিন দুটি কলেজে ভর্তি পরীক্ষা হলেও দ্বিতীয় ও তৃতীয় দিন শুধু নেত্রকোনা মহিলা কলেজে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উপাচার্য বলেন, প্রশাসনের উদ্যোগে শহরের মোক্তারপাড়া মাঠে একটি হেল্পডেস্ক খোলা হয়েছে।

হেল্পডেস্কের প্রধান সমন্বয়ক অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী বলেন, ‘দেশের বিভিন্ন জেলা থেকে আসা ভর্তি–ইচ্ছুক শিক্ষার্থীদের থাকাসহ বিভিন্ন প্রয়োজনীয় সহযোগিতা করতে আমরা প্রস্তুত।’

গত বছরের ১১ অক্টোবর ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। শহরের রাজুরবাজার এলাকায় ৫০০ একর জমিতে স্থাপিত হচ্ছে এই বিশ্ববিদ্যালয়টি। এরই মধ্যে একনেকে ২ হাজার ৬৩৭ কোটি ৪০ লাখ টাকা অনুমোদন দেয়া হয়। বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস হিসেবে রাজুরবাজার এলাকায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রটি ব্যবহৃত হচ্ছে। প্রথম বছর ২০১৮-১৯ শিক্ষাবর্ষে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদে ৮৭ জন শিক্ষার্থী ভর্তি হন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin