শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩২ অপরাহ্ন


শোক দিবসের আলোচনা : বঙ্গবন্ধু ছিলেন নিপীড়িত ও শোষিত মানুষের নেতা

শোক দিবসের আলোচনা : বঙ্গবন্ধু ছিলেন নিপীড়িত ও শোষিত মানুষের নেতা


শেয়ার বোতাম এখানে

গোয়াইনঘাট প্রতিনিধি:

জাতীয় শোক দিবসের আলোচনায় বক্তারা বলেছেন, বাঙালি জাতির অবিসংবাদিত নেতা, স্বাধীনতার মহান স্থপতি ও সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন নিপীড়িত, বঞ্চিত ও শোষিত মানুষের নেতা। এ দেশের বঞ্চিত ও শোষিত বাঙালির মুক্তির জন্যই বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল। কাজেই বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক অভিন্ন নাম।

১৫ আগস্ট (শনিবার) সিলেটের গোয়াইনঘাট উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৫তম শাহদতবার্ষিকীর আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধু কখনো নিজের কথা চিন্তা করেননি। বাঙালির অধিকারের কথা ভেবেই জীবনের ১৭টি বছর কারাগারে কাটিয়েছেন। তিনি কখনো অন্যায়ের কাছে মাথানত করেননি। শোষিত মানুষের মুক্তি আনতে জাতির পিতা বঙ্গবন্ধু জীবনের শেষ দিন পর্যন্ত লড়াই করে গেছেন। ঘাতকরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে মনে করেছিল বাংলাদেশকে আবার পাকিস্তান বানাবে। কিন্তু বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ঘাতকদের কাছে মাথানত করেননি। তাই আজ দেশ উন্নয়ন ও অগ্রগতির দিকে এগিয়ে যাচ্ছে। এই ধারাবাহিকতা ধরে রাখতে আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মো.
নাজমুস সাকিবের সভাপতিত্বে ও উপজেলা (পজিপ) কর্মকর্তা সুশান্ত কুমার দাসের পরিচালনায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক, গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. নজরুল ইসলাম, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল আহাদ, গোয়াইনঘাট উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম,গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েস, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল আলী মাস্টার, সহ-সভাপতি নুরুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক সুবাস চন্দ্র পাল ছানা, ইউপি চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল হক, সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট জামাল উদ্দীন, ফরিদ আহমদ শামীম, গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম এ মতিন,গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মুজিবুর রহমান, যুব ও ক্রীড়া সম্পাদক কামরুল হাসান, উপজেলা যুবলীগের আহ্বায়ক ফারুক আহমদ, আহ্বায়ক কমিটির সদস্য মো. নজরুল ইসলাম, গোলাম কিবরিয়া রাসেল, সুবাস দাস, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক ছয়ফুল আলম আবুল, গোয়াইনঘাট উপজেলা মুক্তি যোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মো. কামাল হোসেন ও সাধারণ সম্পাদক গোলাম সরওয়ার প্রমুখ।

অনুষ্ঠানে গোয়াইনঘাটে নবনির্মিত উপজেলা কমপ্লেক্সের সামনে বঙ্গবন্ধুর ম্যুরালের শুভ উদ্বোধন করেন সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি, পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন গোয়াইনঘাট উপজেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃত্ববৃন্দ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin