রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৮:৪৫ অপরাহ্ন



শ্রীমঙ্গলে এবার ১৬৬ টি মন্দিরে অনুষ্ঠিত হবে দুর্গা পূজা : চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

শ্রীমঙ্গলে এবার ১৬৬ টি মন্দিরে অনুষ্ঠিত হবে দুর্গা পূজা : চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি


শ্রীমঙ্গল প্রতিনিধি:

শ্রীমঙ্গল উপজেলায় এবার ১৬৬টি মন্দিরে অনুষ্ঠিত হবে হিন্দু ধর্মাবলম্বীদের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা। তবে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনা এবার দাগ কেটেছে পূজা ভক্তদের মনে। তবুও থেমে নেই ভক্তদের প্রস্তুতি ।

পূজোর আনন্দকে ভাগাভাগি করে নিতে চলছে সাধ্যমত কেনাকাটা ও আয়োজন। করোনার কারনে কিছু বাধ্যবাধকতা থাকলেও পূজা উদযাপন হবে উৎসবমুখর এমনটাই আশা সনাতন ধর্মালম্বীদের। তাই শেষ মুর্হুতে বেশ জোরে সোরে চলছে প্রতিমা গড়ার কাজ।

হিন্দু ধর্মবলম্বীদের প্রধান ধর্মীয় এই উৎসব ১টি পৌরসভা ও ৯টি ইউনিয়নের মোট ১৬৬টি পূজা মন্ডবে অনুষ্ঠিত হবে।শারদীয় দুর্গাপূজায় প্রতি বছরই উপজেলার সবকটি মন্দির ও আশপাশের এলাকা আনন্দে উৎসবমুখর হয়ে ওঠে। থাকে দর্শনার্থীদের উপচে পড়া ভীড়। কিন্তু করোনাকালিন সময়ে এবার স্বাস্থ্য বিভাগের নির্দেশনা রয়েছে নিরাপদ দুরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধি মেনে পূজা আর্চনা করার। ফলে পূজার আনন্দ ও হতাশাও আছে অনেক ভক্তদের মনে।

বর্ষা মৌসুমের কারনে এবারে খানিকটা আগে ভাগেই উপজেলার মন্দিরে মন্দিরে বেশ জোরে সোরেই চলছে প্রতিমা তৈরির কাজ। প্রতিমা কারিগররা পার করছে ব্যস্ত সময় । দূর্গতিনাশিনি দেবীর আববয়ে এখন রংয়ের শেষ আচর কাটছেন প্রতিমা শিল্পীরা। আর মাত্র কয়েকদিন পরেই ঢাকের তালে পুরোহিতের আরতী অর্চনার সাথে আনন্দে মেতে উঠবে ভক্তবৃন্দরা। করোনার মাঝেও পূজা উদযাপনের ব্যাপক প্রস্তুতি নিয়েছেন হিন্দু ধর্মাবলম্বীরা।

পূজা শুরুতে এরিমধ্য আইন শৃঙ্খলা রক্ষায় ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থাও গ্রহন করা হয়েছে পুলিশ প্রশাসন থেকে। শ্রীমঙ্গল উপজেলায় এবারও ধর্মীয় সম্প্রতির মধ্যে সুষ্ঠভাবে পূজা অনুষ্ঠিত হওয়ার আশা করছেন সাধারণ মানুষ।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin