বুধবার, ২১ অক্টোবর ২০২০, ১০:০৫ পূর্বাহ্ন



শ্রীমঙ্গলে করোনা ভাইরাস সংক্রমণ বাড়ছে

শ্রীমঙ্গলে করোনা ভাইরাস সংক্রমণ বাড়ছে


শ্রীমঙ্গল প্রতিনিধি:

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় করেনা ভাইরাস সংক্রমন দিন দিন বেড়েই চলছে। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। গত ৩১ মে রবিবার একদিনে এই উপজেলার বিভিন্ন এলাকায় ১৮ জনের শরীরে করোনা ভাইরাসের পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে। এর আগে বিভিন্ন সময়ে এই উপজেলায় আরো ১২ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়। এই পর্যন্ত ৪৫৪ জনের করোনা টেস্টে ৩০ জন সনাক্ত ২ জনের মৃত্যু, ২ জন সুস্থ্য, ২৬ জন চিকিৎসাধীন।

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. সাজ্জাদ হোসেন জানান, এ পর্যন্ত শ্রীমঙ্গল উপজেলার বিভিন্ন এলাকার মোট ৪৫৪ জনের শরীর হতে নমুনা সংগ্রহ করে করোনা ভাইরাস পরিস্থিতি পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে ৩০ জনের শরীরে ভাইরাস পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে, দুইজনের মৃত্যু হয়েছে, দুইজন সুস্থ্য হয়ে উঠেছেন। বাকি ২৬ জনের মধ্যে পাঁচজন স্বাস্থ্য কমপ্লেক্সের প্রাতিষ্ঠানিক আইসোলেশনে এবং ২১ জন নিজ বাড়িতে হোম আইসোলেশনের মাধ্যমে চিকিৎসাধীন রয়েছেন।

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রেকর্ড সূত্রে জানা যায়, গত ২৭ ও ২৮ মে তারিখে উপজেলার বিভিন্ন এলাকা হতে সংগৃহীত ১০৮টি নমুনার পরীক্ষা শেষে ৩১ মে মোট ১৮ জন একই সাথে ভাইরাস পজেটিভ সনাক্ত হয়েছেন। এদের মধ্যে একজন মুক্তিযোদ্ধা রিপোর্ট প্রকাশের আগেই উপসর্গ নিয়ে মৃত্যু বরণ করেছেন। অন্যদের মধ্যে শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক, একজন সেকমো, একজন ব্রাদার ও একজন ওয়ার্ড বয় সহ, উপজেলার সিন্দুরখান রোডে একজন, কালীঘাট রোডে তিনজন, পূর্বাশায় একজন, শ্যামলীতে একজন, ক্যাথলিক মিশন রোডে একজন, মুসলিমবাগে একজন, ভিমশীতে একজন, বরুনায় একজন, ভৈরববাজারে একজন, জানাউড়ায় একজন ও আশিদ্রোন এলাকার একজন করোনা আক্রান্ত হয়েছেন।

এর আগে বিভিন্ন সময়ে উপজেলার বিভিন্ন এলাকা হতে সংগৃহীত ৩৪৬টি নমুনার পরীক্ষা শেষে আরো ১২ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়। এদের মধ্যে একজন পৌর কাউন্সিলের মৃত্যু হয়। অন্যদের মধ্যে নয়জন আক্রান্ত এবং দুইজন সুস্থ্য হয়ে ওঠেছেন।
এদিকে মাত্র দুইদনের ব্যবধানে গত ২৫ মে তারিখে উপজেলায় কালীঘাট সড়কে পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর মো. আব্দুল আহাদ এবং ২৭ মে তারিখে সদর ইউনিয়নের সবুজবাগ এলাকার বাসিন্দা মুক্তিযোদ্ধা বিকাশ দত্তের মৃত্যুতে গোটা উপজেলা জুরে এখন করোনা ভাইরাস সংক্রমনের আতংক বিরাজ করছে।

এ ব্যাপারে শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত সেনেটারী ইন্সপেক্টর বিনয় সিং রাউতিয়া জানান, করেনা ভাইরাস সংক্রমণ হতে পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে উপজেলা করোনা প্রতিরোধ কমিটির উদ্যোগে নতুন আক্রান্ত বা লক্ষণীয় ব্যক্তিবর্গ ও তাদের সাথে সংশ্লিষ্ট ব্যক্তি, প্রতিষ্ঠান বা বাসা-বাড়িকে লকডাউন, হোম কোয়ারেন্টাইন, আইসোলেশন সহ বিভিন্ন প্রক্রিয়ার মাধ্যমে সংক্রমিত এলাকাসমূহে প্রতিনিয়ত জনসচেতনতা সৃষ্টি করা হচ্ছে।

শ্রীমঙ্গল উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম এক বিবৃতিতে জানান, শ্রীমঙ্গলে কমিউনিটি পর্যায়ে করোনার সংক্রমণ মারাত্মক পর্যায়ে রয়েছে। বিগত দু’দিনের রিপোর্ট অনুসারে অন্যান্য সময়ের তুলনায় সম্প্রতি সময়ে এ উপজেলায় করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ৫/৬ গুণ বৃদ্ধি পেয়েছে। সেক্ষেত্রে আতংকিত না হয়ে ব্যক্তিগত কিংবা জনস্বার্থে সতর্ক হয়ে স্বাস্থ্যবিধি মেনে সকল পরিস্থিতি মোকাবিলা করার জন্য সকলের প্রতি আহ্বান করেন তিনি।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin