মঙ্গলবার, ১১ মে ২০২১, ১০:১৯ পূর্বাহ্ন

শ্রীমঙ্গলে কৃষকের কাছ থেকে সরাসরি বোরো ধান সংগ্রহ কার্যক্রম শুরু

শ্রীমঙ্গলে কৃষকের কাছ থেকে সরাসরি বোরো ধান সংগ্রহ কার্যক্রম শুরু


শেয়ার বোতাম এখানে

শ্রীমঙ্গল প্রতিনিধি :

এবছর শ্রীমঙ্গল উপজেলায় ১ হাজার ৫ শ’ ৩১ মেট্রিকটন বোরো ধান সংগ্রহের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। প্রতিবারের ন্যায় এবারো সরকার সরাসরি কৃষকের কাছ থেকে সরকার নির্ধারিত ১ হাজার ৪০ টাকা দরে ধান সংগ্রহ করবে।

এ লক্ষ্যে উপজেলার ৬টি ইউনিয়নের ( মির্জাপুর, ভুনবীর, শ্রীমঙ্গল, কালাপুর, আশিদ্রোন, সিন্দুরখান) ২০৮৫ জন কৃষকের  মধ্য থেকে লটারির মাধ্যমে ১ হাজার ৫শ’ ৩১ জন কৃষক নির্বাচন করা হবে। প্রত্যেক কৃষক ১ মেট্রিকটন  করে ধান বিক্রয় করতে পারবে। আজ মঙ্গলবার (১২ মে) প্রথম পর্যায়ে শ্রীমঙ্গল,কালাপুর ও সিন্দুরখান ইউনিয়নের কৃষকদের লটারির মাধ্যমে নির্বাচন করা হয়। আগামীকাল বুধবার বাকি  ৩ ইউনিয়নের কৃষক নির্বাচন করা হবে বলে উপজেলা কৃষি অফিস থেকে জানানো হয়েছে।

এ উপলক্ষে আজ উপজেলা পরিষদ সভাকক্ষে উন্মুক্ত লটারি কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা খাদ্য শস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম। এসময় উপজেলা কৃষি অফিসার নিলুফার ইয়াসমিন মোনালিসা সুইটি, উপজেলা খাদ্য কর্মকর্তা তকবির হোসেন, সভাপতি, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগ ও কমিটির সদস্য অর্ধেন্দু কুমার দেব, কৃষক প্রতিনিধিসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin