শনিবার, ১৩ Jul ২০২৪, ১০:২৭ অপরাহ্ন


শ্রীমঙ্গলে কৃষকের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিলো ছাত্রলীগ

শ্রীমঙ্গলে কৃষকের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিলো ছাত্রলীগ


শেয়ার বোতাম এখানে

শ্রীমঙ্গল প্রতিনিধি :করোনা মাহামারীতে সারাদেশের মানুষ যখন ঘরে বসে আছে তখন শ্রীমঙ্গলে ভূনবীর ইউনিয়নের রুস্তমপুর গ্রামে আনোয়ার মিয়ার ৬০ শতক ক্ষেতের ধান কেটে ও মাড়াই দিয়ে ঘরে তুলে দিলো শ্রীমঙ্গল উপজেলা ছাত্রলীগ। বৃহষ্পতিবার (৩০শে এপ্রিল) করোনা মাহামারির কারণে ও বিভিন্ন এলাকায় লকডাউনে মানুষ ঘরে থাকছে।এক জেলার মানুষ অন্য জেলায় যেতে পারছেনা।

 

সে কারনে কৃষকরা দিনমজুর পেতে সমস্যায় পড়েছেন। সময়মতো ঘরে ধান তোলতে যাতে কোনো সমস্যা না হয় সেদিকে লক্ষ্য রেখে শ্রীমঙ্গল উপজেলা ছাত্রলীগ কৃষকের পাশে দাঁড়িছে।ধান তোলা নিয়ে বিপাকে পড়া কৃষকের সহযোগী হয়ে মাঠে নেমেছে শ্রীমঙ্গল উপজেলা ছাত্রলীগ।বিভিন্ন এলাকায় দলবেঁধে ছাত্র সংগঠনটির নেতা কর্মীরা কৃষকের মুখে হাসি ফুটিয়ে পাকা ধান কেটে মাড়াই দিয়ে ঘরে তুলে দিচ্ছেন।

 

করোনা ভাইরাসের কারণে চলছে সরকার ঘোষিত ছুটি। এপ্রিল থেকে মে মাস হলো বোরো ধান তোলার সময়। একদিকে বৃষ্টি আবার শ্রমিক সংকটের কারণে ধান কাটতে বিপাকে পড়েছেন কৃষকরা।

শ্রীমঙ্গল ভুনবীর ইউনিয়নের রুস্তমপুর গ্রামের আনোয়ার মিয়ার ৬০শতক পাকা ধানের ক্ষেতের ধান কেটে দিলেন শ্রীমঙ্গল উপজেলা ছাত্রলীগের সভাপতি মসুদুর রহমান মসুদের নেতৃত্বে সহ ছাত্রলীগের নেতা আকাশ দেব জুয়েল,নাহিদ আহমেদ,মিনহাজুল ইসলাম আবি,আজিজুর রহমান নাঈম, শুভ, সাকিব,ইফতি, মামুন, রানা, নাহিদ,মুক্তার, অভি, জালাল, রাব্বি, সাকিল, সাজ্জাত, রুমন, ইমন, করিম, দেব, জুতি ও আজিজুর রহমান নাঈম

প্রমুখ।

 

উপজেলা ছাত্রলীগের সভাপতি মসুদুর রহমান মসুদ বলেন, আমি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক কেন্দ্রীয় ও জেলা ছাত্রলীগের দিক নির্দেশনা মোতাবেক নেতাকর্মীদের সমন্বয়ে একটি টিম উপজেলার বিভিন্ন গ্রামে কৃষকের ধান কেটে কৃষকের ঘরে তোলে দিতে আমরা কাজ করছি ও করবো।

কাস্তে হাতে ধান কাটছে ছাত্রলীগ,মাথায়,কাঁধে বয়ে নিয়ে তুলে দিচ্ছি কৃষকের ঘরে। দুর্দিনে ছাত্রলীগই মানুষের পাশে থাকে।

 


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin