বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৫:৫৬ পূর্বাহ্ন


শ্রীমঙ্গলে কৃষকের ধান কেটে দিলো কলেজ ছাত্রলীগ

শ্রীমঙ্গলে কৃষকের ধান কেটে দিলো কলেজ ছাত্রলীগ


শেয়ার বোতাম এখানে

শ্রীমঙ্গল প্রতিনিধি: করোনা সংক্রমণের কারণে চলতি বোরো মৌসুমে ব্যাপকভাবে ধানকাটা শ্রমিক সংকট দেখা দিয়েছে। এ অবস্থায় মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে অসহায় ও দরিদ্র কৃষকদের ধান কেটে দেয়ার উদ্যোগ নিয়েছেন শ্রীমঙ্গল সরকারি কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা। প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় এ কর্মসূচি নেওয়া হয়েছে বলে জানান ছাত্রলীগের নেতাকর্মীরা।

শ্রীমঙ্গল সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান সুজাত ও সাধারন সম্পাদক উজ্জ্বল কান্তি দাশের নেতৃত্বে শুক্রবার সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কলেজ ছাত্রলীগের ২০ সদস্যের একটি দল হাইল হাওর এলাকার মো. আইয়ুব আলী নামে এক কৃষকের দুই বিঘা জমিতে ফলানো পাকা ধান কেটে দেয় তারা।

কৃষক মো. আইয়ুব আলী বলেন, আমার জমির ধান পেকেছে। এলাকায় কৃষক পাওয়া যায় না। ক্ষেতের ধান নিয়ে বেশ দু:শ্চিন্তায় ছিলাম। কয়েকদিন ধরে ধান কাটার জন্য শ্রমিক খুজছিলাম। এ অবস্থায় কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা আমার ক্ষেতের ধান কেটে দিয়েছে। এই ধান কেটে দেয়ায় আমার খুব উপকার হয়েছে।

শ্রীমঙ্গল সরকারি কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক উজ্জ্বল কান্তি দাশ বলেন, প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় ও জেলা ছাত্রলীগের সমন্বয়ে আমরা অসহায় ও দরিদ্র কৃষকের ধান কাটার উদ্যোগ নিয়েছি। ওই কৃষক শ্রমিক সংকটের কারণে ধান কাটতে পারছিলো না। এমন খবর পেয়ে সকালেই ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে ধান কেটে সহযোগীতা করি। আমাদের এ ধরনের কাজ চলমান থাকবে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin