বুধবার, ১২ মে ২০২১, ০১:২৭ পূর্বাহ্ন

শ্রীমঙ্গলে গোপনে ত্রাণ দিচ্ছেন কাতার প্রবাসী ব্যবসায়ী সায়েদ আলী

শ্রীমঙ্গলে গোপনে ত্রাণ দিচ্ছেন কাতার প্রবাসী ব্যবসায়ী সায়েদ আলী


শেয়ার বোতাম এখানে

শ্রীমঙ্গল প্রতিনিধি: করোনা মোকাবেলায় ত্রাণ দিয়ে ছবি তূলে আত্ম প্রচারণা নিয়ে আলোচনা সমালোচনার মাঝেও এক কাতার প্রবাসী ব্যবসায়ী নিজ উদ্যোগে ত্রাণ নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন নিঃস্বার্থ ভাবে। যেখানে ত্রাণ দেয়া নেয়ার সময় কোন ছবি তোলার সুযোগ পান না কেউ। নির্ভরযোগ্য লোকজনের মাধ্যমে বিভিন্ন এলাকার অসহায় মধ্যেবিত্ত মানুষের খবর সংগ্রহ ও তালিকা করে নিজে ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন খাদ্য সহায়তা।

খোঁজ নিয়ে যানা গেছে, শ্রীমঙ্গল উপজেলার  বিশিষ্ট ব্যবসায়ী ও কাতার প্রবাসী  মো. ছায়েদ আলী এভাবেই করোনা মোকাবেলায় আসহায়  মানুষের সেবায়  এগিয়ে এসেছেন ।

রোববার এবিষয়ে খোঁজ নিতে ফোন করে  না পেয়ে কয়েকজন সংবাদকর্মী তার ব্যাবসা প্রতিষ্ঠানে গিয়ে জানতে পারি তিঁনি বিষামনি এলাকায় নিজের বাহনে ত্রান সামগ্রী বিতরণ করতে গেছেন।

তামিম মিয়া নামের এক কর্মকর্তা জানালেন, প্রায় সহস্রাধিক কর্মহীন  মধ্যবিত্ত পরিবারের তালিকা করে গোপনীয়তা রক্ষা করে ত্রাণ পৌঁছে দেয়া হচ্ছে।

তিনি আরো বলেন,  উপজেলার বিভিন্ন গ্রাম, পাড়া- মহল্লায় তালিকাভুক্ত পরিবারে সঠিক মানুষের কাছে সহায়তা পৌঁছাতেই নিজের উপস্থিতি নিশ্চিত করছেন। আর যাদের ত্রান দেয়া হচ্ছে তাদের নাম পরিচয়  গোপন রাখতে ত্রান দেয়া বা নেয়ার সময় ছবি তোলা হয় না।

যোগাযোগ করা হলে ব্যবসায়ি মো. ছায়েদ আলী বলেন, দেশের এই দুঃসময়ে সত্যিকার অর্থে মানুষের পাশে দাঁড়াতে পেরে আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। এক প্রশ্নের জবাবে তিঁনি বলেন ‘ শুধু নাম কুঁড়াতে বা প্রচারের জন্য কাউকে সাহায্য করা উচিৎ না, অসহায় মানুষের দুর্দশা, তাদের অসহাত্বের সুযোগ নেয়া কোনভাবেই মানবতার পরিচয় বহন করেনা ‘।

ছায়েদ আলী মনে করেন , ‘শুধু  সরকারের আশায়  না থেকে সামর্থ্য আছে এমন সব মানুষ আর্ত মানবতার সেবায় এগিয়ে এলে করোনায় কেউ আর ক্ষুধার্ত থাকবে না’।

 



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin