মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৮:৩১ পূর্বাহ্ন

শ্রীমঙ্গলে নানা আয়োজনে আদিবাসী দিবস পালিত

শ্রীমঙ্গলে নানা আয়োজনে আদিবাসী দিবস পালিত


শেয়ার বোতাম এখানে

শ্রীমঙ্গল প্রতিনিধি :
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে র‍্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হয়েছে আন্তর্জাতিক আদিবাসী দিবস।

‘আদিবাসী ভাষাচর্চা ও সংরক্ষণে এগিয়ে আসুন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে শুক্রবার (৯ আগস্ট) সকালে বৃহত্তর সিলেট আদিবাসী ফোরামের আয়োজনে র‍্যালি বের করা হয়। র‍্যালিটি অডিটোরিয়াম থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার অডিটোরিয়ামে এসে শেষ হয়।

র‍্যালি শেষে অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সাংসদ ও মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ।


আদিবাসী যুব নেতা ভীমপল সিনহার সঞ্চালনায় বৃহত্তর সিলেট আদিবাসী ফোরামের কো-চেয়ারপার্সন মুক্তিযোদ্ধা আনন্দ মোহন সিংহ’র সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রনধীর কুমার দেব, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মনসুরুল হক, কমলগঞ্জ উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, চা-জনগোষ্ঠী আদিবাসী ফ্রন্টের সভাপতি পরিমল সিং বাড়াইক, ভূমিজ যুব নেতা কৃষান ভূমিজ, দলিত ও বঞ্চিত জনগোষ্ঠীর কেন্দ্রীয় কমিটির সভাপতি সুনীল মৃধা ও মণিপুরী সমাজকল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক কমলা কান্ত সিংহ। সভায় স্বাগত বক্তব্য দেন বৃহত্তর সিলেট আদিবাসী ফোরামের মহাসচিব ফিলা পতমী।

পরে এক সাংস্কৃতিক অনুষ্ঠানে আদিবাসীদের নিজস্ব সংস্কৃতি তুলে ধরতে নাচ, গান ইত্যাদি পরিবেশন করে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিল্পীরা।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin