রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ১১:৫৫ পূর্বাহ্ন

শ্রীমঙ্গলে ভূয়া টিপসই দিয়ে হতদরিদ্রদের চাল আত্মসাতের অভিযোগ

শ্রীমঙ্গলে ভূয়া টিপসই দিয়ে হতদরিদ্রদের চাল আত্মসাতের অভিযোগ


শেয়ার বোতাম এখানে
  • 205
    Shares

শ্রীমঙ্গল সংবাদদাতা:

মৌলভীবাজারের শ্রীমঙ্গলের দুই ইউপি সদস্যর বিরুদ্ধে ভূয়া টিপসই দিয়ে সরকারী ওএমএসএস এর চাল আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার সিন্দুরখান ইউনিয়নের ২নং ওয়ার্ড সদস্য মো. মোছাব্বির মিয়া ও ৪নং ওয়ার্ড সদস্য মো. জাহিদুল ইসলামের বিরুদ্ধে সরকারী এই চাল আত্মসাতের অভিযোগ এনে সাংবাদিক সম্মেলন করেছেন এলাকার ভূক্তভোগীরা।

মঙ্গলবার দুপুরে শ্রীমঙ্গল প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে ভুক্তভোগী শাহজাহান মিয়া ও আরজু মিয়া সংবাদ সম্মেলনে বলেন, ওএমএসএস এর আওতাধীন শ্রীমগল খাদ্য গুদামের তালিকাভুক্ত চাল গ্রাহক হিসেবে ২০১৬ সালে প্রথমবার চাল উত্তোলন করার কয়েক মাস পর ২য় বার চাল সংগ্রহ করতে গেলে ডিলার পরিচয়ধারী ৪নং ওয়ার্ড সদস্য জাহিদুল ইসলাম চাল না দিয়ে কার্ডটি উপজেলা অফিস হতে বাতিল হয়েছে জানিয়ে ফিরিয়ে দেয়।

এ বাপারে আমরা ২নং ওয়ার্ড সদস্য মোছাব্বির মিয়াকে জানালে তিনি আমাদের নাম বাতিল হওয়ার কথা বলে উপজেলা অফিসে খবর নিতে বলেন।


তার কথা মতো উপজেলা অফিসে যোগাযোগ করে জানতে পারি ২০১৬ সাল থেকে আমাদের নামে ভূয়া টপসই দিয়ে চাল উত্তোলন করা হচ্ছে। সংবাদ সম্মেলনে বলা হয়. খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় হতদরিদ্রদের জন্য ১০ টাকা কেজি দরে ৩০ কেজি করে সরকারী চাল বিতরনের নিমিত্তে সিন্দুরখান ইউপির ৬১৫ জন হতদরিদ্র মাঝে কার্ড করা বিতরন করা হয়। এই কর্মসূচির আওতায় আমরা উপকারভোগী নির্বাচিত হলেও স্থানীয় ২নং ওয়ার্ড সদস্য মোছাব্বির মিয়া

দীর্ঘ ৫ বছর যাবৎ অনেকের প্রাপ্য চাল আত্মসাৎ করে আসছেন। এছাড়া খাদ্য অধিদপ্তর থেকে নিয়োগকৃত ২জন ডিলার নিয়োগ করা হলেও মেম্বার মোছাব্বির ও জাহিদুল যোগসাজসে এই ডিলার নিয়ন্ত্রন করে আসছে।
এনিয়ে গত ০২জুন, ২৪ জুন ও সর্বশেষ ১৪ সেপ্টেম্বর পৃথক ভাবে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার ও মৌলভীবাজার জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ করেও কোন সুরাহা মেলেনি।

যোগাযোগ করা হলে শ্রীমঙ্গল ইউএনও মো. নজরুল ইসলাম বলেন, ‘ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে একটি তদন্ত হয়- তার প্রতিবেদনও হাতে এসেছে। তবে এখুনি এবিষয়ে কিছু বলা যাবে না’।


শেয়ার বোতাম এখানে
  • 205
    Shares

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin