শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৮:০০ অপরাহ্ন


শ্রীমঙ্গলে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

শ্রীমঙ্গলে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন


শেয়ার বোতাম এখানে

শ্রীমঙ্গল প্রতিনিধি:

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষ শনিবার (১৫ আগস্ট) সকালে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, জাতীয় শ্রমিক লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, বিএমএ, পল্লী বিদ্যুৎ সমিতি, রোবার স্কাউট, শ্রীমঙ্গল প্রেসক্লাব ও উপজেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দরা প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এ ছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

এদিন সকালে হবিগঞ্জ সড়কে আওয়ামী লীগের দলীয় কর্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিকে শ্রদ্ধা নিবেদন দলীয় নেতাকর্মীরা। এছাড়া শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন থেকে ৬দিনব্যাপী বিভিন্ন কর্মসুচি পালন করার কথা রয়েছে । আজ ১৫ আগস্ট স্বাস্থ্যবিধি মেনে আলোচনা সভা, উপজেলা চত্বরে বৃক্ষরোপণ, ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, বিনামূল্য চিকিৎসাসেবা, সব শিক্ষাপ্রতিষ্ঠানে ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহার করে কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কন, হামদ্ ও নাত্ প্রতিযোগিতার কর্মসূচি পালন হবে।

কর্মসূচির মধ্যে রয়েছে ১৬ আগস্ট ইসলামি ফাউন্ডেশনে পবিত্র কোরআনখানি, আলোচনা সভা ও দোয়া মাহফিল, ১৭ আগস্ট সব গণশিক্ষা কেন্দ্রে বৃক্ষরোপণ। ১৮ আগস্ট কিরাত ও বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ এবং উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা, বঙ্গবন্ধু অলিম্পিয়াড কুইজ প্রতিযোগিতা, ১৯ আগস্ট শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ২০ আগস্ট রচনা ও আনলাইন আবৃত্তি প্রাতিযোগিতা অনুষ্ঠিত হবে। জাতীয় শোক দিবস উপলক্ষে আজ সরকারী ছুটি থাকায় সব সরকারী বেসরকারি অফিস বন্ধ ছিল।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin