মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন


শ্রীমঙ্গলে ৩০ জন শিক্ষকের পাশে এসোসিয়েশন অব আমেরিকা ইনক

শ্রীমঙ্গলে ৩০ জন শিক্ষকের পাশে এসোসিয়েশন অব আমেরিকা ইনক


শেয়ার বোতাম এখানে

শ্রীমঙ্গল প্রতিনিধি :

করোনা ভাইরাসের ফলে সৃষ্ট পরিস্থিতিতে সংকটে পড়া মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার কিন্ডারগার্টেন স্কুলের ৩০ জন শিক্ষককে ব্যক্তিগতভাবে নগদ অর্থ সহায়তা করেছেন আমেরিকায় বসবাসরত শ্রীমঙ্গলবাসীদের সংগঠন ‘শ্রীমঙ্গল এসোসিয়েশন অব আমেরিকা ইনক’ এর উপদেষ্টা লুতফে এলাহী মবু, সংগঠনের সভাপতি মামুনু্র রশীদ শিপু, সহ-সভাপতি সুফিয়ান আহমদ চৌধুরী, সহ-সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক মস্তাক এলাহী চমন, মহিলা সম্পাদিকা  রহিমা নিপা এবং সংগঠনের সদস্য মনসুর এলাহী মিমন।

মঙ্গলবার বিকাল ৩টায় শ্রীমঙ্গল চৌমুহনাস্থ হোটেল স্কাই পার্ক এর অফিসে কিন্ডারগার্টেন শিক্ষক ঐক্য পরিষদ এর প্রধান উপদেষ্টা, সাংবাদিক ইসমাইল মাহমুদ ও সংগঠনের সভাপতি, সাংবাদিক-কলামিস্ট প্রিন্সিপাল এহসান বিন মুজাহির এর হাতে প্রবাসীদের ব্যক্তিগত পক্ষ থেকে নগদ ষাট হাজার অর্থ তুলে দেন বিশিষ্ট সংগঠক ইকবাল উদ্দীন আহমেদ ও হোটেল স্কাই পার্ক এর স্বত্ত্বাধিকারী মোঃ ইকরামুল ইসলাম ইমন

এসময় আরও উপস্থিত ছিলেন কিন্ডারগার্টেন শিক্ষক ঐক্য পরিষদ এর সেক্রেটারি, চাইল্ড কেয়ার এডুকেশন সেন্টার এর প্রধান শিক্ষক মোঃ আলী আহমদ ও সহ-সেক্রেটারি, দি এক্সপার্ট কিন্ডারগার্টেন স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ আব্দুল হান্নান

শ্রীমঙ্গল অ্যাসোসিয়েশন অব আমেরিকা ইনক এর সভাপতি মামুনু্র রশীদ শিপু জানান-করোনা দুর্যোগে শ্রীমঙ্গলের কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষকরা পরিবার-পরিজন নিয়ে অর্থকষ্টে সংকটে দিন কাটাচ্ছেন এবং ঈদের আনন্দ থেকেও বঞ্চিত হবেন শিক্ষকরা, এমন সংবাদ আমাদের সংগঠনের সেক্রেটারি মস্তাক এলাহী চমন এর মাধ্যমে আমার কাছে আসলে আমরা তাৎক্ষণিক কয়েকজন মিলে ব্যক্তিগতভাবে নগদ অর্থ সহায়তার মাধ্যমে ৩০ জন শিক্ষকের পাশে দাঁড়ানোর চেষ্টা করি।

শ্রীমঙ্গল অ্যাসোসিয়েশন অব আমেরিকা ইনক এর সাধারণ সম্পাদক মস্তাক এলাহী চমন জানান-আমরা সংগঠনের পক্ষ থেকে শিক্ষকদের পাশে দাঁড়াতে পারিনি, কারণ গত ২২ এপ্রিল করোনা দুর্ভোগে পড়া শ্রীমঙ্গলের ৫ শতাধিক অসহায়, গরিব, দুঃস্থ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। পরবর্তীতে আমরা সংগঠনের পক্ষ থেকে শিক্ষকদের পাশে দাঁড়ানোর চেষ্টা করবো।

কিন্ডারগার্টেন শিক্ষক ঐক্য পরিষদ এর সভাপতি, শ্রীমঙ্গল আইডিয়াল স্কুল এর প্রিন্সিপাল এহসান বিন মুজাহির জানান-কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষকরা করোনাকালে কতটা অর্থ সংকটে আছেন সেটা অনুভব করতে পারতাম না এই উদ্যোগ হাতে না নিলে। করোনা দুর্যোগে সংকটে পড়া ৯৪ জন শিক্ষককে সামান্য ‘ঈদ উপহার’ দিতে পেরে সত্যিই  আমরা আপ্লুত। যাদেরকে সহযোগিতা করা হয়েছে কারও নাম প্রকাশ করা হবে না। আমাদের সাধ্যের টানাপোড়েনের কারণে অনেক শিক্ষকের পাশে দাঁড়াতে পারিনি বলে খুব খারাপ লেগেছে! করোনা সংকটে শিক্ষকদের দুঃসময়ে পাশে দাঁড়ানোর জন্য আমেরিকাসহ দেশ-বিদেশ থেকে যারা যেভাবে সহযোগিতা করেছেন সবার প্রতি তিনি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রসঙ্গত, শ্রীমঙ্গল উপজেলার কিন্ডারগার্টেন স্কুল শিক্ষকদের কল্যাণে ২০২০ সালের ৯ মে কিন্ডারগার্টেন শিক্ষক ঐক্য পরিষদ গঠিত হয়ে গত ১২ মে থেকে শিক্ষকদের বাসা-বাড়িতে খাদ্য সামগ্রী, ঈদ উপহার এবং নগদ অর্থ পৌছানোর কার্যক্রম শুরু করে ২৪ মে পর্যন্ত এসে মোট ৯৪ জন শিক্ষকদের মাঝে ঈদ উপহার ও নগদ অর্থ প্রদান কার্যক্রমের মাধ্যমে সমাপ্ত হয়েছে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin