বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৯:০৬ পূর্বাহ্ন

সন্ধ্যা থেকে ট্রেন চলাচল বন্ধ ঘোষণা

সন্ধ্যা থেকে ট্রেন চলাচল বন্ধ ঘোষণা


শেয়ার বোতাম এখানে

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে রেলওয়ের সব লোকাল ও মেইল ট্রেন বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ মঙ্গলবার (২৪ মার্চ) থেকে এসব ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়। রেলওয়ের মহাপরিচালক মো. শামছুজ্জামান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন। এদিকে আগামী ২৬ মার্চ থেকে দেশে সব ধরনের ট্রেনের টিকিট বিক্রিও বন্ধ ঘোষণা করা হচ্ছে।

রেলওয়ের মহাপরিচালক বলেন, ‘বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও করোনা ভাইরাস প্রাণঘাতী হয়ে উঠেছে। আমরা ধীরে ধীরে সব ট্রেন বন্ধ করে দেবো। প্রাথমিকভাবে সব লোকাল মেইল বন্ধের সিদ্ধান্ত হয়েছে। আজ থেকে সব লোকাল ট্রেন বন্ধ থাকবে। ভাইরাসটি যাতে সব অঞ্চলে ছড়িয়ে না পড়তে পারে সে কারণে আমরা ট্রেন বন্ধের সিদ্ধান্ত নিয়েছি। আমরা সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করছি।’
তিনি জানান, আগামী ২৬ মার্চ থেকে সাধারণ সরকারি ছুটি শুরু হওয়ায় ওই দিন থেকে ট্রেনের যাত্রী সংখ্যা বেড়েছে।


এদিকে রেলওয়ে মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফুল আলম জানান, করোনার কারণে আগামী ২৬ মার্চ থেকে দেশের সব ট্রেনের টিকিট বিক্রি বন্ধ ঘোষণা করা হয়েছে।
তিনি আরও জানান, এ বিষয়ে এখনও অফিসিয়াল আদেশ বের না হলেও কিছুক্ষণের মধ্যে বের হবে। রেলের পরিচালক (ট্রাফিক)-এর বরাত দিয়ে জনসংযোগ কর্মকর্তা এ কথা জানিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এর আগে করোনা ভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে ট্রেন চলাচল সীমিত করার প্রস্তাব দেয় রেলওয়ের পশ্চিম বিভাগ। সোমবার (২৩ মার্চ) রেলওয়ে পশ্চিম বিভাগের চিফ অপারেটিং অফিসার মো. শহিদুল ইসলাম তার বিভাগের জেনারেল ম্যানেজারের পক্ষে রেলের মহাপরিচালকের কাছে একটি চিঠি দেন। তাতে তিনি ট্রেন চলাচল সীমিত রাখার কারণ উল্লেখ করে একটি প্রস্তাবনা পেশ করেন।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin