বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৫:৫৪ পূর্বাহ্ন


সরকারি আদেশ ও ভার্চুয়াল কোর্টের মাধ্যমে সিলেট কারাগার থেকে ৮৪৯ জনের মুক্তি

সরকারি আদেশ ও ভার্চুয়াল কোর্টের মাধ্যমে সিলেট কারাগার থেকে ৮৪৯ জনের মুক্তি


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:
সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে সরকারি আদেশ ও ভার্চুয়াল কোর্টের মাধ্যেমে মঙ্গলবার পর্যন্ত ৮৪৯ জন কয়েদি মুক্তি লাভ করেছেন।  সিলেটের জেল সুপার মো. মুজিবুর রহমান বুধবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেশে শুরু হওয়ার পর ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সিলেট কেন্দ্রীয় কারাগারের কাছে একটি তালিকা চায়। সরকারের নির্দেশনার আলোকে বেশ কয়েকজন কয়েকদির একটি তালিকা তৈরী করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর পাঠানো হয়। এই তালিকা থেকে জামিনযোগ্য ছোটখাটো অপরাধে যারা কারাগারে ছিলেন তাদের মধ্যে থেকে ৩৪ জনকে ইতিমধ্যে মুক্তি দেয়া হয়েছে।

গত ৭ এপ্রিল থেকে এই প্রক্রিয়া শুরু হয়। এদের মধ্যে কয়েকজনকে মুক্তি দেয়ার নির্দেশনা থাকলেও তারা জরিমান আদায় করতে না পারায় প্রথমে মুক্তি পাননি। পরবর্তীতে কারা কর্তৃপক্ষ বিভিন্ন ব্যক্তির কাছ থেকে জরিমানার ৫০ হাজার টাকার মত সংগ্রহ করে। সংগৃহীত টাকা থেকে জরিমানা পরিশোধ করে আটকে পড়াদের মুক্তি দেয়া হয় বলে জানান জেল সুপার মুজিবুর রহমান।

তিনি আরও জানান, বর্তমানে ভার্চুয়াল কোর্ট চলমান থাকায় এই ৩৪ জন ছাড়াও আদালত মঙ্গলবার পর্যন্ত ৮১৫ জনের জামিন মঞ্জুর করেন। তাদের সবাইকে কারাগার থেকে মুক্তি দেয়া হয়েছে। সরকারি  আদেশে ও ভার্চুয়াল কোর্টের মাধ্যমে সিলেট কারগার থেকে সবমিলিয়ে গত মঙ্গলবার পর্যন্ত মুক্তি পেয়েছেন ৮৪৯জন কয়েদি।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin