শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৯:৫৬ পূর্বাহ্ন



সরকারি সকল বরাদ্দ প্রধানমন্ত্রীর নামে বিতরণ করতে হবে : মন্ত্রী ইমরান আহমদ

সরকারি সকল বরাদ্দ প্রধানমন্ত্রীর নামে বিতরণ করতে হবে : মন্ত্রী ইমরান আহমদ


জাকির হোসেন, গোয়াইনঘাট:

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবেলায় সরকারের নির্দেশনা মেনে দেশের মানুষ গৃহবন্দী জীবনযাপন করছে। শ্রমজীবি মানুষ হয়ে পড়েছে কর্মহীন। ফলে বর্তমানে একটি সংকটকাল অতিবাহিত হচ্ছে।

তিনি বলেন, শেখ হাসিনার সরকারের আমলে দেশের একজন মানুষও না খেয়ে থাকবে না। সে লক্ষে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার কর্মহীন ও অসহায় মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে।

কিন্তু দুঃখজনক বিষয় হলো, সরকারের দেওয়া এসব খাদ্য সামগ্রী বিতরণের ক্ষেত্রে স্থানীয় কিছু নেতাকর্মী ও জনপ্রতিনিধি প্রধানমন্ত্রীর নাম বাদ দিয়ে নিজের নামে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। যা কোন ভাবেই কাম্য নয়।

মন্ত্রী ইমরান আহমদ বৃহস্পতিবার গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুস সাকিবকে এসব তথ্য জানিয়ে এ বিষয়ে সতর্ক থাকার নির্দেশ দেন।

মন্ত্রী ইমরান আহমদ এসময় স্থানীয় নেতাকর্মী, জনপ্রতিনিধি এবং প্রশাসনের কর্তাব্যক্তিদের নির্দেশনা দিয়ে বলেন, এখন থেকে মানবিক সহায়তা হিসেবে সরকারের দেওয়া সকল বরাদ্দের খাদ্য সামগ্রী বিতরণের ক্ষেত্রে অবশ্যই মাননীয় প্রধানমন্ত্রীর নাম উল্লেখ করতে হবে।

পাশাপাশি বিভিন্ন গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারের ক্ষেত্রে এ বিষয়টিকে গুরুত্ব দিতে হবে।

যদি কোন নেতাকর্মী, জনপ্রতিনিধি এবং প্রশাসনের কেউ এই নির্দেশনার বাইরে গিয়ে কাজ করেন, তাহলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানিয়েছেন।

একই সঙ্গে দেশের এই দুঃসময়ে কোনোভাবেই যেন গরীবের খাদ্যসামগ্রী আত্মসাতের ঘটনা না ঘটে সেদিকে খেয়াল রাখতে সবাইকে সোচ্চার হওয়ার জন্য আহ্বান জানান তিনি।


সমস্ত পুরানো খবর




themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin