বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:৫৫ অপরাহ্ন


সরকার বিনিয়োগের অনুঘটক হিসেবে কাজ করে যাচ্ছে : জুলিয়া যেসমিন মিলি

সরকার বিনিয়োগের অনুঘটক হিসেবে কাজ করে যাচ্ছে : জুলিয়া যেসমিন মিলি


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা), সিলেট কার্যালয় ও দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র যৌথ উদ্যোগে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। গতকাল রোবববার চেম্বার কনফারেন্স হলে সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মোঃ শোয়েব এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিডা, সিলেট কার্যালয়ের পরিচালক (উপ সচিব) জুলিয়া যেসমিন মিলি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশে বর্তমানে বিনিয়োগ বান্ধব পরিবেশ বিরাজ করছে। যার ফলে উন্নত বিশ্বের দেশগুলো বাংলাদেশে বিনিয়োগে আগ্রহ দেখাচ্ছে। তিনি বলেন, বিনিয়োগ বোর্ডকে ২০১৬ সালে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষে রূপান্তরের পর থেকে এর নীতিমালায় অনেক পরিবর্তন আনা হয়েছে। বিনিয়োগের সাথে সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয়ের উচ্চপর্যায়ের কর্মকর্তাদের সমন্বয়ে বিডা পরিচালিত হচ্ছে। সবচেয়ে আনন্দের বিষয় হচ্ছে, এ দপ্তরের প্রধান হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তার নেতৃত্বে বর্তমান সরকার বিনিয়োগের অনুঘটক হিসেবে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, সিলেটে পর্যাপ্ত সম্ভাবনা ও সুবিধা থাকা সত্ত্বেও আশানুরূপভাবে শিল্প প্রতিষ্ঠান গড়ে না উঠায় সিলেট অঞ্চল শিল্প ও বিনিয়োগ খাতে এখনও অনেক পিছিয়ে রয়েছে। এ অবস্থা থেকে আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। এজন্য বিডা, সিলেট কার্যালয়ের সাথে সিলেটের ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের সামঞ্জস্য দরকার। তিনি সিলেটের ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের বিডা’র নিবন্ধন গ্রহণ করে এ দপ্তর থেকে প্রদত্ত সুবিধাবলি গ্রহণের আহবান জানান।

সভায় বিডা’র কার্যক্রম নিয়ে সচিত্র প্রতিবেদন উপস্থাপন করেন বিডা, সিলেট কার্যালয়ের উপ পরিচালক (সিনিয়র সহকারী সচিব) সমীর বিশ্বাস। সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সিনিয়র সহ-সভাপতি চন্দন সাহা, সহ সভাপতি তাহমিন আহমদ, পরিচালক ফালাহ উদ্দিন আলী আহমদ, মোঃ আতিক হোসেন, আলীমুল এহছান চৌধুরী, ওয়াহিদুজ্জামান চৌধুরী, খন্দকার ইসরার আহমদ রকী, সিলেটের সিনিয়র সাংবাদিক আল-আজাদ, সাংবাদিক কবি মুহিত চৌধুরী, সিলেট জেলা পরিষদের সদস্য সুষমা সুলতানা রুহি, সাংবাদিক আব্দুল বাতিন ফয়সল, সদস্য আব্দুল হাদী পাবেল, ইমরান আহমদ, মোঃ শহীদুর রহমান প্রমুখ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin