শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৩:৫১ পূর্বাহ্ন



সরকার কৃষকের কাছ থেকে সরাসরি ধান ক্রয় করছে : কৃষিমন্ত্রী

সরকার কৃষকের কাছ থেকে সরাসরি ধান ক্রয় করছে : কৃষিমন্ত্রী


ছায়াদ হোসেন সবুজ :
কৃষিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেছেন, সরকার সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয় করছে। সরকারি ধান ক্রয় কার্যক্রমে কোনো অনিয়ম সহ্য করা হবে না। ধান ক্রয়ে কোন অনিয়ম হবেওনা। আমি হাওরে কৃষকের মুখে হাসি দেখেছি। কৃষকরা সুন্দরভাবে ঘরে ধান তুলতে পারলে করোনার দুর্ভিক্ষ কাটিয়ে উঠতে পারবেন।

তিনি বলেন, হাওরাঞ্চলে এখন প্রায় ৬৫ ভাগ ধান কাটা শেষ।প্রাকৃতিক দুর্যোগ ও করোনা পরিস্থিতিকে সামনে রেখে সরকারি তৎপরতায় কৃষকরা দ্রুত সময়ে ধান কাটতে পেরেছেন।

তিনি আরো বলেন, সারা দেশে প্রায় ৪০০ এর অধিক হারভেস্টার মেশিন প্রদান করা হয়েছে। প্রতি ২৮ লাখ টাকা ব্যয়ে একেকটি মেমিন ২১ লাখ টাকা ভুর্তকি দিয়ে কৃষকদের দেয়া হয়েছে।

বুধবার(২৯ এপ্রিল) সকালে সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সাংহাই হাওরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন উদ্বোধনকালে তিনি এসব বলেন।

আরও বক্তব্য রাখেন , পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান, বিরোধী দলীয় হুইফ ফজলুর রহমান মিসবাহ, সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন।

এসময় সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য শামিমা শাহরিয়ার, কানাডার আওয়ামীলীগের প্ররতিষ্ঠাতা সভাপতি সরওয়ার হোসেন, সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখত, জেলা প্রশাসক আব্দুল আহাদ, পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন।


সমস্ত পুরানো খবর




themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin