বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১০:০৮ পূর্বাহ্ন


সর্বশেষ সিলেট বিভাগে নতুন করে ১৮২ জনের করোনা শনাক্ত

সর্বশেষ সিলেট বিভাগে নতুন করে ১৮২ জনের করোনা শনাক্ত


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট:
সিলেট বিভাগে প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। ৫ এপ্রিল প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হলেও শুক্রবার ২৫ জুন পর্যন্ত বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯২ জন।

সর্বশেষ শুক্রবার নতুন করে বিভাগে ১৮২ জন আক্রান্ত হয়েছেন। সিলেট জেলায় ১২২ জন, সুনামগঞ্জের ২২ জন, মৌলভীবাজারের ২৮ জন ও হবিগঞ্জের ১০ জন নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯২ জন।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়। তিনি জানান, আক্রান্তদের মধ্যে সিলেট সদর উপজেলার ৯৫ জন, গোয়াইনঘাট উপজেলার ৪ জন, বালাগঞ্জ উপজেলার ৪ জন, বিশ্বনাথ উপজেলার ১ জন, জকিগঞ্জ উপজেলার ৩ জন, ফেঞ্চুগঞ্জ উপজেলার ৮ জন ও কানাইঘাট উপজেলার ৪ জন।

এছাড়াও সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি হবিগঞ্জের বাহুবল উপজেলার ১ জন, সুনামগঞ্জের ছাতক উপজেলার ১ জন, জগন্নাথপুর উপজেলার ১ জনের রিপোর্ট পজিটিভ আসে।

এছাড়া শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রধান অধ্যাপক ড. শামসুল হক প্রধান জানান, বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষায় ২২ জনের করোনা শনাক্ত হয়। শনাক্ত হওয়া সকলেই সুনামগঞ্জ জেলার বাসিন্দা।

এদিকে, মৌলভীবাজারে নতুন করে আরও ২৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শুক্রবার (২৬ জুন) ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আক্রান্তদের মধ্যে সদরের ১৮ জন, জুড়ীর ৫ জন, কুলাউড়ার ২ জন, কমলগঞ্জের ২ জন এবং রাজনগরের ১ জন।

অন্যদিকে, হবিগঞ্জ জেলায় নতুন করে আরও ১০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শুক্রবার (২৬ জুন) ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন মখলিছুর রহমান উজ্জ্বল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আক্রান্তদের মধ্যে হবিগঞ্জ সদরের ৮ জন এবং বাহুবলের ২ জন।

সব মিলিয়ে করোনা আক্রান্তের সংখ্যা সিলেট জেলায় ২ হাজার ২১৪, সুনামগঞ্জে ৯৩২, হবিগঞ্জে ৫৩২ এবং মৌলভীবাজারে ৪১৪ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি আছেন সিলেট জেলায় ৮৪, সুনামগঞ্জে ১০০, হবিগঞ্জে ৬৩ এবং মৌলভীবাজারে ৬ জন।

অন্যদিকে সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন ৯১০ জন। এর মধ্যে সিলেট জেলায় ৩১০, সুনামগঞ্জে ৩২২, হবিগঞ্জে ১৮৮, মৌলভীবাজারে ১৫০ জন।

আর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ৬৩ জন। এরমধ্যে সিলেটে ৪৮, মৌলভীবাজারে ৪ জন, সুনামগঞ্জে ৫ জন এবং হবিগঞ্জে ৬ জন।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin