রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০১:৫১ পূর্বাহ্ন


সাংবাদিকদের বেতন এখন গার্মেন্ট কর্মীদের চেয়েও কম: বিএফইউজে নেতা শেখ মামুন

সাংবাদিকদের বেতন এখন গার্মেন্ট কর্মীদের চেয়েও কম: বিএফইউজে নেতা শেখ মামুন


শেয়ার বোতাম এখানে

আবুজার বাবলা, শ্রীমঙ্গলঃ

সাংবাদিকদের উদ্দেশ্য এসব কথা বলেন। সভায় সাংবাদিক নেতা শেখ মামুনুর রশীদ জাতীয় ও স্থানীয় সংবাদকর্মীদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে খোলামেলা আলোচনা করেন। শেখ মামুনুর রশীদ নবম ওয়েজ বোর্ড বাস্তবায়ন প্রসঙ্গ টেনে বলেন, গার্মেন্ট কর্মীরা যে স্কেলে বেতন পান, ঢাকার অনেক সাংবাদিকদের সে হারেও বেতন দেয়া হয় না। অনেক টিভি ও সংবাদ পত্রের মালিক চুক্তি ভিত্তিক সংবাদকর্মী নিয়োগ দিচ্ছেন। অনেক সাংবাদিক দেখেছি যাদের মাত্র আট হাজার টাকা বেতন দেয়া হয়।

তিনি বলেন, সংবাদকর্মীদের দীর্ঘ আন্দোলনের মুখে সরকার যে নবম ওয়েজ বোর্ড বাস্তবায়নের কথা বলছে তা কেবল বাংলাদেশ সংবাদ সংস্থা ছাড়া আর কোথাও কার্যকর হয়নি। ফলে কার্যত এখনও আমরা অষ্টম বেতন ওয়েজ বোর্ডেই আছি। বিএফইউজে-বাংলাদেশর এই নেতা বলেন, সংবাদপত্র মালিকদের আপত্তির কারনে নবম ওয়েজবোর্ড বাস্তবায়নের পথ রুদ্ধ হওয়ায় মফস্বল সংবাদকর্মীরা আরো খারাপ সময় পার করছেন।

দেশের সব পেশাজীবীদের মধ্যে ঐক্য রয়েছে, কেবল সাংবাদিকদের মাঝে ‘যত মত তত পথ’ অবস্থা। প্রতি চারজন সাংবাদিকদের মাঝে ছয়টি গ্রুপ। ফলে আমরা সাংবাদিকরা নিজেদের অধিকার আদায়ে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে পারছি না, যার সুযোগে সরকার মালিক কেউই সাংবাদিকদের স্বার্থ সংশ্লিষ্ট নিয়ে মনোযোগী নয়।
শেখ মামুন বলেন, ফেডারেল সাংবাদিক ইউনিয়ন দেশে ছড়িয়ে থাকা সংবাদ কর্মীদের সুযোগ সুবিধা আদায়ে দীর্ঘ আন্দোলন সংগ্রাম করে যাচ্ছে। আমরা আশাবাদী একসময় আমরা আমাদের লক্ষে পৌঁছে যাবো।

তিনি শ্রীমঙ্গল প্রেসক্লাবে র সাংবাদিকদের প্রশিক্ষণের জন্য পিআইবি কর্তৃক মৌল প্রশিক্ষণ কর্মশালা আয়োজনে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। এছাড়া স্থানীয় সাংবাদিকদের চিকিৎসা, সন্তানদের শিক্ষায় সব ধরনের সহায়তায় বিএফইউজে-বাংলাদেশ সব সময় পাশে থাকবে বলে জানান। মতবিনিময় সভার সভাপতিত্ব করেন শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী।
এর আগে শ্রীমঙ্গল প্রেসক্লাবের পক্ষে তাকে ফুল দিয়ে বরণ করেন শ্রীমঙ্গল প্রেসক্লাব নেতৃবৃন্দ। পরে বিএফইউজে’র নির্বাচনে যুগ্ন মহাসচিব নির্বাচিত হওয়ায় শ্রীমঙ্গল প্রেসক্লাব নেতৃবৃন্দ ক্লাবের পক্ষ থেকে তার হাতে একটি সম্মাননা ক্রেস্ট তুলে দেন স্থানীয় সাংবাদিকরা।

এ সময় উপস্থিত ছিলেন, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সহ-সভাপতি কাওছার ইকবাল, দীপঙ্কর ভট্টাচার্য লিটন, যুগ্ন সম্পাদক এম এ রাকিব, অর্থ সম্পাদক সৈয়দ ছায়েদ আহমদ, দৈনিক যুগান্তরের শ্রীমঙ্গল প্রতিনিধি সৈয়দ আবু জাফর সালাউদ্দিন, দৈনিক মানবকণ্ঠের আবুজার রহমান বাবলা, প্রতিদিনের সংবাদের আব্দুস শুকুর, প্রতিদিনের সংবাদ ও অবজারভারের কমলগঞ্জ প্রতিনিধি সালাউদ্দিন শুভ, দেশ রূপান্তরের রুহুল ইসলাম হৃদয়, রূপান্তরের শ্রীমঙ্গল প্রতিনিধি আহমেদ এহসান সুমন এবং দৈনিক করতোয়ার মোঃ নূর মোহাম্মদ প্রমূখ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin