শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১২:৩৮ অপরাহ্ন



সাংবাদিকদের মুক্তি চেয়ে প্লেকার্ড হাতে একাই রাস্তায় তিনি

সাংবাদিকদের মুক্তি চেয়ে প্লেকার্ড হাতে একাই রাস্তায় তিনি


শুভ প্রতিদিন ডেস্ক:

নরসিংদীতে ডিজিটাল নিরাপত্তা আইনে ৩ সাংবাদিককে আটক করে কারাগারে পাঠানোর প্রতিবাদে এবং তাদের মুক্তি চেয়ে ‘নরসিংদীর ৩ সাংবাদিকের মুক্তি চাই’ প্ল্যাকার্ড হাতে নিয়ে একাই রাস্তায় দাঁড়ালেন সুনামগঞ্জের এক সাংবাদিক।

রবিবার দুপুরে সুনামগঞ্জ শহরের আলফাত উদ্দিন স্কয়ারে দৈনিক খোলা কাগজের সুনামগঞ্জ প্রতিনিধি শহিদ নুর হাতে লেখা একটি প্ল্যাকার্ড নিয়ে সহকর্মীদের মুক্তি চেয়ে সড়কে ঘণ্টাব্যাপী অবস্থান নেন।

এ সময় সাংবাদিক শহিদ নুর বলেন, নরসিংদীতে ৩ সাংবাদিককে ডিজিটাল নিরাপত্তা আইনে আটক করে কারাগারে পাঠানো হয়েছে এটা সাংবাদিকতার জন্য হুমকিস্বরুপ। সংবাদ কারও বিরুদ্ধে গেলেই তার বিরুদ্ধে মামলা, হামলাসহ নানাভাবে সাংবাদিকদের হয়রানি করা হয়।

তিনি আরো বলেন, আজ বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে ৩ সাংবাদিক কারাগারে। দিন দিন সাংবাদিকতার কন্ঠরুদ্ধ করা হচ্ছে। তাই দ্রুত ওই ৩ সাংবাদিককে মুক্তি দিয়ে মামলা প্রত্যাহার করার দাবি জানান তিনি।

সাংবাদিক শহিদ নুর বলেন, দেশের করোনা পরিস্থিতিতে সুনামগঞ্জ লকডাউন থাকায় সামাজিক দূরত্ব বজায় রাখতে একাই সাংবাদিককদের আটকের প্রতিবাদে দাঁড়িয়েছি। আমার মতো অন্যান্য সংবাদকর্মীরাও যার যার জায়গা থেকে প্রতিবাদ জানাবেন।

প্রসঙ্গত, দৈনিক গ্রামীণ দর্পণ পত্রিকার বার্তা সম্পাদক রমজান আলী প্রামাণিক, সাংবাদিক শান্ত বণিক এবং অনলাইন পোর্টাল নরসিংদী প্রতিদিনের প্রকাশক ও সম্পাদক এবং দৈনিক খোলা কাগজের নরসিংদী জেলা প্রতিনিধি খন্দকার শাহিনকে শুক্রবার সকালে তাদের নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে পলাশ থানায় নেয়া হয়। এরপর বিশেষ আদালতের মাধ্যমে তাদের জেলা কারাগারে পাঠানো হয়।


সমস্ত পুরানো খবর




themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin