সোমবার, ২৬ Jul ২০২১, ০৮:২৩ অপরাহ্ন


সাবেক জজের সম্পদ বিবরণী চেয়ে দুদকের নোটিশ

সাবেক জজের সম্পদ বিবরণী চেয়ে দুদকের নোটিশ


শেয়ার বোতাম এখানে

প্রতিদিন ডেস্ক
সাবেক জেলা ও দায়রা জজ মো. রেজাউল করিম খানের বিরুদ্ধে সম্পদ বিবরণীর তথ্য চেয়ে নোটিশ পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। নোটিশ অনুযায়ী আগামী ২১ কর্মদিবসের মধ্যে নিজের যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস এবং সম্পদ অর্জনের বিস্তারিত তথ্য দুদক অনুসন্ধান কর্মকর্তার কাছে জমা দিতে হবে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সংস্থার পরিচালক কাজী শফিকুল আলম এ নোটিশ পাঠিয়েছেন বলে সাংবাদিকদের নিশ্চিত করেছেন দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য।

দুদক জানান, প্রাথমিক অনুসন্ধানে তার বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত নামে-বেনামে বিপুল সম্পদের প্রমাণ পাওয়ায় অভিযোগ ওঠায় এ নোটিশ পাঠানো হয়েছে। নোটিশে তাকে আগামী ২১ কর্মদিবসের মধ্যে তার নিজের ও নির্ভরশীল ব্যক্তিবর্গের যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ নির্ধারিত ফরমে অনুসন্ধান কর্মকর্তার কাছে জমা দিতে হবে।

দুদক সূত্র জানান, প্রাথমিক অনুসন্ধানে তারা দেখেছেন সাবেক এ বিচারকের ৫ কোটি ৭১ লাখ ৯৪ হাজার ৬২১ টাকার সম্পদ আছে। এর মধ্যে নগদ হিসেবে তার কাছে ৪ কোটি ৩০ লাখ ৮৫ হাজার ১৩১ টাকা দেখিয়েছেন। এ টাকা রেমিট্যান্সের মাধ্যমে পাওয়া বলে তিনি দাবি করলেও এর পক্ষে সুনির্দিষ্ট তথ্য দিতে পারেননি।

দুদকের কাছে ওই অর্থের বিষয়টি অস্বাভাবিক ও জ্ঞাত আয়ের সঙ্গে সংগতিপূর্ণ নয় বলে মনে হয়েছে। যার ফলে তার বিরুদ্ধে সম্পদ বিবরণীর নোটিশ জারি করা হয়েছে।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin