বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন


‘সারপ্রাইজ দিতে’ হাসপাতাল ছেড়ে ট্রাম্পের গাড়ি ভ্রমণ

‘সারপ্রাইজ দিতে’ হাসপাতাল ছেড়ে ট্রাম্পের গাড়ি ভ্রমণ


শেয়ার বোতাম এখানে

আন্তর্জাতিক ডেস্ক:

করোনাভাইরাসে আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে সোমবার হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হতে পারে বলে জানিয়েছেন চিকিসৎকরা।যদিও তার শারীরিক অবস্থা নিয়ে অস্পষ্টতা রয়েছে এবং পরিস্থিতি আরও গুরুতর হতে পারে বলে সতর্ক করেছেন বিশেষজ্ঞরা।রয়টার্স জানায়, শুক্রবার থেকে ওয়াশিংটনের বাইরে ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে আছেন ট্রাম্প।

সেখান থেকে ইতোমধ্যে একাধিক ভিডিও প্রকাশ করে ট্রাম্প মার্কিন জনগণকে বোঝাতে চাইছেন যে তিনি মহামারি থেকে সুস্থ হয়ে উঠছেন, যে মহামারিতে যুক্তরাষ্ট্রে ৭৪ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন দুই লাখেরও বেশি।রোববার টুইটারে এক ভিডিওবার্তায় ট্রাম্প বলেন, ‘একটি খুব আকর্ষণীয় ভ্রমণ। আমি কোভিড সম্পর্কে অনেক কিছু শিখেছি।’

ট্রাম্পের চিকিৎসকরা জানিয়েছেন, প্রেসিডেন্টের স্বাস্থ্যের উন্নতি হচ্ছে এবং সোমবারই তাকে হোয়াইট হাউজে ফিরিয়ে নেওয়া হতে পারে।তবুও চিকিৎসকরা ট্রাম্পকে (৭৪) ডেক্সমেথাসোন দিয়ে চিকিৎসা করেছেন এবং এই স্টেরয়েডটি সাধারণত সবচেয়ে গুরুতর ক্ষেত্রে ব্যবহৃত হয়। এ ছাড়াও, তিনি ইন্ট্রাভেনাস অ্যান্টিভাইরাল ড্রাগ রেমিডেসিভির’র পাঁচ দিনের কোর্সে মাত্র দুদিনে আছেন।

এরমধ্যেই রোববার হাসপাতালের বাইরে গাড়ি নিয়ে বেরিয়ে পড়েন ট্রাম্প। ভিডিওতে দেখা গেছে, ট্রাম্প মাস্ক পরে গাড়িতে বসে আছেন। হাত নাড়ছেন সমর্থকদের উদ্দেশে।ট্রাম্পের এমন কাজ নিয়ে শুরু হয়েছে সমালোচনা। ওয়াল্টার রিড হাসপাতালের একজন চিকিৎসক উদ্বেগও জানিয়েছেন।তবে টুইটে ভিডিওবার্তায় ট্রাম্প জানান, সমর্থকদের তিনি সারপ্রাইজ দিচ্ছেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin