শনিবার, ১৯ Jun ২০২১, ০৫:৪৬ অপরাহ্ন

সারাদেশের গণধর্ষণের প্রতিবাদে শাবিপ্রবিতে মানববন্ধন

সারাদেশের গণধর্ষণের প্রতিবাদে শাবিপ্রবিতে মানববন্ধন


শেয়ার বোতাম এখানে
  • 37
    Shares

শাবিপ্রবি প্রতিনিধি:

সারাদেশে সাম্প্রতিক সময়ের সকল ধর্ষণের প্রতিবাদ ও ধর্ষনের ঘটনায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন করেছেন। সোমবার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় শিক্ষার্থীরা ‘নারীদের নিরাপত্তা কোথায়?’, ‘ধর্ষক ও যৌন-নিপীড়কদের দ্রæত বিচারের আওতায় আনতে হবে’, ‘নারীর প্রতি সহিংসতা বন্ধ করুন’, ‘অপরাধীদের প্রশ্রয় দেয়া বন্ধ করুন’, ‘বিচারহীনতার সংস্কৃতি পাল্টাও’ ইত্যাদি লেখা সম্বলিত বিভিন্ন প্ল্যাকার্ড হাতে বহন করেন।

মানববন্ধন শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে ইংরেজি বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ শাহিন মিয়া, গণিত বিভাগের শিক্ষার্থী ওমর ফারুক বক্তব্য রাখেন। তারা বলেন, ‌‌গত ২৫ সেপ্টেম্বর সিলেটের এমসি কলেজের আবাসিক হলে একটি ‘সংঘবদ্ধ ধর্ষণের’ ঘটনা ঘটে। এছাড়া গত কয়েকদিনে সারাদেশে অনেকগুলো ধর্ষণ ও নিপীড়নের ঘটনা ঘটে। দেশে দিনদিন ধর্ষণের মাত্রা বেড়েই চলছে। তাই ধর্ষকদেরকে সর্বোচ্চ শাস্তি দেওয়ার মাধ্যমে দেশে সকলের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। এছাড়া ধর্ষণের ক্ষেত্রে দীর্ঘমেয়াদি বিচার প্রক্রিয়া বন্ধ করে অতি দ্রুত ধর্ষককে বিচারের আওতাধীন করতে হবে।

মানববন্ধন শেষে সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনারে ধর্ষনের প্রতিবাদে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


শেয়ার বোতাম এখানে
  • 37
    Shares

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin