বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩, ০৭:২৩ পূর্বাহ্ন


সাহিত্য সভা সম্পন্ন করেছে হৃদবন্ধন সাহিত্য পর্ষদ

সাহিত্য সভা সম্পন্ন করেছে হৃদবন্ধন সাহিত্য পর্ষদ


শেয়ার বোতাম এখানে

নিজস্ব প্রতিবেদক : বর্ষাবন্দনা, উপস্থিত কবিতা লেখা প্রতিযোগিতা এবং সাহিত্য আড্ডার মাধ্যমে ত্রৈমাসিক সাহিত্য সভা সম্পন্ন করেছে হৃদবন্ধন সাহিত্য পর্ষদ।

শুক্রবার ( ৪ আগষ্ট) নগরীর সুবিদবাজারে অনুষ্ঠিত সাহিত্য সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখিক ও সাহিত্য গবেষক মুহিবুর রহমান কিরণ।

হৃদবন্ধন সাহিত্য পর্ষদের সভাপতি কবি হিমাংশু রায় হিমেলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রভাষক তপন চন্দ্র পালের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লেখক ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা (অব:)শিশু সাহিত্যিক জামান মাহবুব, সিনিয়র সাংবাদিক ও লেখক হৃষীকেশ রায় শংকর এবং লেখক ও কবি অমিতা বর্ধন।


অনুষ্ঠানের শুরুতেই ভোরের কাগজ পাঠক ফোরামের নব নির্বাচিত আহবায়ক নির্বাচিত হওয়ায় প্রভাষক মিহির মোহন এবং যুগ্ম আহবায়ক নির্বাচিত হওয়ায় সন্দীপন শুভকে ফুলেল শুভেচ্ছা প্রদান করেন সংগঠনের সদস্য বৃন্দ।

পরে উপস্থিত সময়ে ‘বর্ষা’ বিষয়ে কবিতা লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং উপস্থিত কবিতা লিখনে ও পাঠে বিজয়ী ৩ জন এর হাতে পুরস্কার তুলে দেন অতিথি বৃন্দ।

উপস্থিত কবিতা লিখনে প্রথম পুরস্কার পেয়েছেন মিহির মোহন, দ্বিতীয় পুরস্কার সন্দীপন শুভ এবং তৃতীয় হয়েছেন সন্তোষ রঞ্জন পাল।
এর পর ‘নজরুলে কাব্যে প্রেম ও দ্রোহ’ বিষয়ক সাহিত্য সভায় সারগর্ভ আলোচনা করেন অতিথি আলোচক মুহিবুর রহমান কিরন এবং জামান মাহবুব মহোদয়বৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, এত সুন্দর বৈচিত্র‍্যময় সাহিত্য সভা আজকাল চোখে পড়েনা, হৃদবন্ধন যে এত সুন্দর করে গুছিয়ে বর্ষার কবিতা, নজরুলের সাহিত্য নিয়ে আলোচনা করার সুযোগ করে দিলো তা এক কথায় অসাধারণ এবং সোনালী স্মৃতি হয়ে থাকবে আজীবন।

তারা এসময় নজরুলের প্রেম ও দ্রোহের কবিতা নিয়ে আলোকপাত করেন। কন্ঠশিল্পী রুনা তালুকদার এবং শাপলা শালুক এর নজরুল সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মো. ফারুক সুজন, পাপড়ি রায়, ধনঞ্জয় তালুকদার, এডভোকেট আলাউদ্দিন তালুকদার, শ্রাবনী দাস বিথী, মুকুল তালুকদার, শাপলা শালুক,রুনা তালুকদার প্রমুখ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin