বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০১:২৪ অপরাহ্ন

সিদ্ধান্তে অনড় স্কলার্সহোম : আবারো ছাত্রদের বেতন পরিশোধ করার নোটিশ

সিদ্ধান্তে অনড় স্কলার্সহোম : আবারো ছাত্রদের বেতন পরিশোধ করার নোটিশ


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট:
লকডাউনের মধ্যে বকেয়া ও চলতি মাসের বেতন আদায় করে নিতে অনড় জকিগঞ্জ -কানাইঘাট আসনের সাবেক এমপি হাফিজ আহমদ মজুমদারের প্রতিষ্টান স্কলার্সহোম।

আজ শনিবার (২ মে) তাদের শাহী ঈদগাহ ক্যাম্পাসের ছাত্রদের কাছে তারা ১০ মে’ র মধ্যে বেতন পরিশোধ করার জন্য একটি নোটিশ প্রেরণ করে। সে লক্ষে প্রতিদিন (শুক্রবার ব্যতীত) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত অফিস খোলা থাকবে বলেও নোটিশের মাধ্যমে ছাত্রদের জানানো হয়।

নোটিশে আরো বলা হয়, দেশব্যাপী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ সরকারীভাবে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করে সকল্কে স্বাস্থ্যবিধি মেনে গৃহে অবস্থান কররে নির্দেশ দেওয়া হয়েছে।ছুটি দীর্ঘতর হওয়ায় তারা ভার্ভুয়াল শিক্ষা কার্যক্রম অব্যাহত রেখেছে।

এদিকে লকডাউনের মধ্যে বার বার বেতন পরিশোধের নোটিশ প্রদান করায় মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন ছাত্র ও অভিভাবকরা।

এর আগে ২ মে’র ভেতর বেতন পরিশোধের নোটিশ দিয়ে তীব্র সমালোচনার মুখে পড়ে এই প্রতিষ্টানটি।পরে এ বিষয়টি নিয়ে গণমাধ্যমে নিউজ প্রকাশ হওয়ায় গত ৩০ এপ্রিল নোটিশটি স্থগিত করা হয়েছিলো।

অভিভাবকরা আশা করেছিলেন স্কলার্স হোম কর্তৃপক্ষ মানবিক কারণে আপাতত তাদের বেতন এবং বকেয়া বেতন নেয়া স্থগিত রাখবে। তারা বলছেন বর্তমান পরিস্থিতিতে খেয়ে বাঁচা যেখানে কষ্টকর হয়ে দাড়িঁয়েছে সেখানে এমন বাড়তি চাপ সত্যি কষ্টের।

এদিকে স্কুল কর্তৃপক্ষকে মানবিকতা নিয়ে শিক্ষার্থী,অভিভাবকদের পাশে থাকার আহবান জানিয়েছে অভিভাবক এসোসিয়েশন। সিলেট ইংলিশ মিডিয়াম স্কুল অভিভাবক এসোসিয়েশনের সভাপতি মাহবুব চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মুকিত অপি গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে সিলেটের সকল ইংলিশ মিডিয়াম স্কুলের কতৃপক্ষকে করোনা ভাইরাস মহামারীর এই দুঃসময়ে নিজ নিজ প্রতিষ্ঠানের শিক্ষার্থী, অভিভাবকদের পাশে দাঁড়ানোর আহবান জানিয়ে বলেছেন এখন ফি আদায়ে চাপ, ম্যাসেজ, নোটিশ দেয়ার সময় নয়, মানবিকতা দেখানোর সময়।

লকডাউন থাকায় অভিভাবকরা চাইলেও সহজে স্কুলে গিয়ে বেতন দিতে পারবেন না,এটা হবে বেআইনি ও খুবই ঝুঁকিপূর্ণ কাজ । এছাড়া অর্থনৈতিক দিক দিয়েও চাপে আছেন তারা,ব্যাংকিং সুবিধা নেই, ব্যবসা-বাণিজ্যও বন্ধ রয়েছে ।

কোভিট-১৯ এ অনেক পরিবারের সদস্যরা আক্রান্ত এবং দেশ বিদেশে থাকা ঘনিষ্ঠ জনদের মৃত্যু, আক্রান্তের আহাজারিতে বিপর্যস্ত। তাছাড়া প্রতিষ্ঠানগুলোও দীর্ঘসময় থেকে বন্ধ রয়েছে। প্রতিটি প্রতিষ্ঠানকে করোনা ভাইরাস থেকে উত্তরণে আপদকালীন তহবিল গঠন করে শিক্ষকদের বেতন প্রদানের অনুরোধ জানান তারা।

পরিস্থিতি স্বাভাবিক হলে টিউশন ফি আদায় করে সমন্বয় করা যাবে। মানবিক দৃষ্টিকোণ থেকে ছাত্র ছাত্রীদের সংকটকালীন সময়ের এ ফি সম্ভব হলে মওকুফ করারও আহবান জানায় অভিভাবক এসোসিয়েশন।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin