রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৯ অপরাহ্ন


সিরিজ জিততে বাংলাদেশের টার্গেট ১৬৭

সিরিজ জিততে বাংলাদেশের টার্গেট ১৬৭


শেয়ার বোতাম এখানে

খেলাধুলা ডেস্কঃ

জিম্বাবুয়ের হারারেতে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৬ রান তুলে সফরকারীরা। জিততে হলে বাংলাদেশের সামনে এখন ১৬৭ রানের টার্গেট। জিতলেই ১ ম্যাচ বাকি থাকতে সিরিজ জয় নিশ্চিত করবে বাংলাদেশ।

টস জিতে ব্যাটিংয়ে নেমে মেহেদী হাসানের প্রথম বলেই ছয় মারেন মাধভেরে। পরের বলে চার। পঞ্চম বলে ব্রেক থ্রু এনে দিয়েছেন মেহেদী। তাদিওয়ানশে মারুমানিকে বোল্ড করে প্রথম উইকেট পেল বাংলাদেশ।

পাওয়ার প্লে’র শেষ ওভারে বোলিংয়ে এসে উইকেট পেলেন সাকিব। জিম্বাবুয়ের আক্রমণাত্মক ব্যাটসম্যান চাকাভাকে ফিরিয়েছেন বাঁহাতি এই স্পিনার। ৯ বলে ১৪ রান করে ফিরেছেন চাকাভা।

১৪তম ওভারে ক্যারিয়ারের তৃতীয় ফিফটি পূর্ণ করেছেন ওয়েসলি মাধভেরে। শুরুতে মেরে খেললেও ধীরগতিতে এগিয়েছেন তিনি। ৪৫ বলে পূর্ণ করেছেন তার অর্ধশতক। মায়ার্সকে সঙ্গে নিয়ে বড় স্কোরের দিকে এগুচ্ছিল জিম্বাবুয়ে। তবে দলীয় ৯৯ রানে শরীফুলের বলে উড়িয়ে মারতে গিয়ে মেহেদী হাসানের তালুবন্দী হলেন তিনি। এতে ২১ বলে ২৬ রান করে ফেরেন মায়ার্স। তার বিদায়ে ভাঙলো ৫৭ রানের জুটি।

দলীয় ১২২ রানে রান আউট হয়ে ফেরেন জিম্বাবুয়ে অধিনায়ক সিকান্দার রাজা। সাকিবের বলে রান নিতে গিয়ে সৌম্যর সরাসরি থ্রোতে ফিরতে হয়েছে তাকে। ওপেনিংয়ে নেমে শুরু থেকেই বাংলাদেশের বোলারদের ভুগিয়েছে মাধেভেরে। ৫ চার ও ৩ ছয়ে ছড়ি ঘুরিয়েছেন তিনি। অবশেষে ১৮তম ওভারে আফিফের ক্যাচ বানিয়ে মাধেভেরেকে ফেরান শরীফুল। ৫৭ বলে তার সংগ্রহ ৭৩ রান।

শেষ ওভারের শুরুটা ভালোই করেছিলেন শরীফুল, এরপর ছয় মেরেছেন রায়ান বার্ল। শেষ বলে গিয়ে অবশ্য ক্যাচ দিয়েছেন লুক জঙ্গুয়ে। জিম্বাবুয়ে থেমেছে ১৬৬ রানেই।

বাংলাদেশের হয়ে তিনটি উইকেট নিয়েছেন শরীফুল, একটি করে নিয়েছেন মেহেদী ও সাকিব।

লিটনের পরিবর্তে খেলতে নামা শামিম পাটোয়ারির আজ অভিষেক হল। লিটন দাস চোটের কারণে খেলতে পারেননি।বাংলাদেশের ৭১তম টি-টোয়েন্টি খেলোয়াড় হিসেবে অভিষেক হল তার।

দ্বিতীয় টি-টোয়েন্টির আগে দুই দলের ক্রিকেটার, ম্যাচ অফিসিয়াল ও টিম ম্যানেজমেন্ট এক মিনিটের নীরবতা পালন করেন। বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার আমিনুল ইসলাম বিপ্লব বাবা হারিয়েছেন। গতকাল তার বাবা আব্দুল কুদ্দুস ৬২ বছর বয়সে পৃথিবীর মায়া ত্যাগ করেন। টসের সময় জিম্বাবুয়ে দলের অধিনায়ক সিকান্দার রাজা শোক প্রকাশ করেন। বাবার মৃত্যুর খবর শুনে দেশে রওয়ানা দিয়েছেন বিপ্লব।

জিম্বাবুয়েতে আছে দুটি পরিবর্তন। বাদ পড়েছেন রিচার্ড এনগারাভা ও তারিসাই মুসাকান্দা। ফিরেছেন টেন্ডাই চাতারা ও মিলটন শুম্বা।

টেস্ট এবং ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও জয়ের ধারা অব্যাহত রেখেছে সফররত বাংলাদেশ দল। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৮ উইকেটের বড় ব্যবধানে জিতেছে মাহমুদউল্লাহ রিয়াদরা। আজ দ্বিতীয় ম্যাচে জিততে পারলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত হবে রাসেল ডোমিঙ্গোর শিষ্যদের।

বাংলাদেশ একাদশ:

মোহাম্মদ নাঈম, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান (উইকেটকিপার), শামীম হোসেন, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, শরীফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

জিম্বাবুয়ে একাদশ:

রায়ান বার্ল, সিকান্দার রাজা (অধিনায়ক), রেজিস চাকাভা, টেনডাই চাতারা, লুক জঙ্গুয়ে, ওয়েসলি মাধভেরে, তাদিওয়ানশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, ডিওন মায়ার্স, মিলটন শুম্বা।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin