বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১১:১৯ পূর্বাহ্ন



সিলেটের কালীঘাট এখন করোনা হাট !

সিলেটের কালীঘাট এখন করোনা হাট !


সাত্তার আজাদ:

সিলেটে করোনা লাগামহীন দৌড়ে ছুটে চলেছে। সবচেয়ে বেশি করোনা রোগি এখন সিলেটে। নগরের কালীঘাট এখন বেশি ঝুঁকিপূর্ণ। লকডাউন শুরুর পর থেকে এই পাইকারি মার্কেটে মানুষ কমেনি কোনো সময়।

স্বাস্থ্যবিধি না মেনে গিঞ্জি পরিবেশে একে অন্যের গা ঘেঁষে মার্কেট করতে ব্যস্ত সকলে। মহাজনপট্টি, কালীঘাট, কিনব্রিজ সব গলি মিলিয়ে পর্যন্ত ফিতা টানলে এক কিলোমিটার হয়ে যাবে। এই এক কিলোমিটার জুড়ে কুলি-মজুর, ট্রাক শ্রমিক-চালক সহ হাজারো মানুষ প্রতিদিন ভিড় করেন। পণ্য পরিবহনে শতাধিক ট্রাকই থাকে সেখানে। এই কালীঘাটের প্রতিটি গলিতে মানুষ আর মানুষ। তিলঠাঁই নেই। আকাশ থেকে সুই ফেললে মাটিতে না পড়ে মানুষের উপরে পড়বে- এমন ভিড় এই মার্কেট জুড়ে।

কুলি-মজুরেরা তো মাস্কই পরে না। তারা ছাড়াও বেশিরভাগ মানুষের মুখে মাস্ক থাকে না। এমন অবস্থায় একে অপরের গা ঘেঁষে চলাচল করছে। এতে ঝুঁকি বাড়ছে করোনা ছড়ানোর। কে বলতে পারে – সিলেটে করোনা রোগ বাড়ার পেছনে হতে পারে এই কালীঘাট একটি প্রধান উৎস। শারীরিক দূরত্ব না মানায় কালীঘাট হয়ে উঠেছে করোনার হাট। তাই এই বাজারকে নিয়ন্ত্রণ করা না গেলে সিলেটে করোনা ছড়ানো থামানো যাবে না বলে অভিমত অনেকের।

উল্লেখ্য, সোমবার সিলেট ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে ৯২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরো ১২ জনের শরীরে পাওয়া গেছে করোনার অস্তিত্ব।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু  লাল রায় এ তথ্য জানিয়েছেন। এ নিয়ে সিলেট জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৬৬ জনে।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin