বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৮:৩৩ অপরাহ্ন

সিলেটের নগরীর ১৯টি ওয়ার্ড রেড জোন, ইয়োলো ২টি ও গ্রিণ জোনে ৬টি

সিলেটের নগরীর ১৯টি ওয়ার্ড রেড জোন, ইয়োলো ২টি ও গ্রিণ জোনে ৬টি


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট :: সরকারের নির্দেশনা অনুসারে সিলেট নগরীর ২৭টি ওয়ার্ডকে রেড, ইয়োলো এবং গ্রীণ তিনটি পৃথক ভাগে ভাগ করা হয়েছে। ওয়ার্ডগুলোতে গত ১৪ দিনে কতজন করোনা রোগী শনাক্ত হয়েছেন সেই সংখ্যার উপর ভিত্তি করে নগরীকে এই তিন ভাগে ভাগ করা হয়। এই হিসাবে সিটি কর্পোরেশনের করা তালিকায় ২৭টি ওয়ার্ডের মধ্যে ১৯টি ওয়ার্ডকেই রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। এছাড়া ইয়েলো জোনে আছে ২টি ওয়ার্ড ও গ্রিণ জোনে আছে ৬টি ওয়ার্ড।

সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম জানান, মন্ত্রণালয়ের নির্দেশে নগরীর করোনা শনাক্ত হওয়াদের তালিকা যাছাই-বাছাই করে আমরা এই জোনিং করেছি। রবিবার এই তালিকা সিভিল সার্জনের কাছে জমা দেয়া হয়েছে। পরবর্তী নির্দেশনা পেলে সেটি বাস্তবায়নে পদক্ষেপ নেওয়া হবে।

জানা গেছে, ওয়ার্ডগুলোতে গত দুই সপ্তাহে প্রতি একলাখে কতজন করোনায় আক্রান্ত হয়েছেন সেই হিসাব থেকে রেড, ইয়োলো এবং গ্রীণ জোন চিহ্নিত করা হয়েছে। কোন ওয়ার্ডে একলাখে ১০ জন বা তার বেশী আক্রান্ত থাকলে সেটিকে রেড জোন, ৩ থেকে ৯ জন আক্রান্ত থাকলে সেটিকে ইয়োলো জোন এবং ৩ জনের কম আক্রান্ত থাকলে সেটিকে গ্রীণ জোন হিসেবে চিহ্নিত করা হয়।

এই হিসাবে সিটি কর্পোরেশনের করা তালিকায় ২৭টি ওয়ার্ডের মধ্যে ১৯টি ওয়ার্ডকেই রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। এছাড়া ইয়েলো জোনে আছে ২টি ওয়ার্ড ও গ্রিণ জোনে আছে ৬টি ওয়ার্ড।

সিটি কর্পোরেশন থেকে প্রাপ্ত তালিকা অনুযায়ী, রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে- ১ থেকে ৯ নং ওয়ার্ড, ১২ থেকে ১৪ রেড জোন, ১৬ ও ১৭ ওয়ার্ড এবং ১৯ থেকে ২২ ওয়ার্ড ও ২৭নং ওয়ার্ডকে।

ইয়েলো জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে ১০ ও ১৮নং ওয়ার্ডকে। আর গ্রীণ জোনে আছে ১১, ১৫ এবং ২৩ থেকে ২৬নং ওয়ার্ড।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin