মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০২:১০ অপরাহ্ন


সিলেটের ১৭৩ স্পটে বিক্রি হচ্ছে টিসিবির পণ্য, ক্রেতাদের ভিড়

সিলেটের ১৭৩ স্পটে বিক্রি হচ্ছে টিসিবির পণ্য, ক্রেতাদের ভিড়


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট::পবিত্র রমজান উপলক্ষ্যে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর পণ্য বিক্রি শুরু হয়েছে। সিলেট বিভাগের ১৭৩ টি স্পটে বিক্রি হচ্ছে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র। দ্রব্যমূল্য হাতের নাগালে থাকায় ক্রেতাদের ভিড় দেখা রয়েছে সার্বক্ষণিক। বিশেষ করে নি¤œবিত্ত, নি¤œ মধ্যবিত্ত ও মধ্যবিত্ত শ্রেণির একটি বড় অংশ টিসিবি’র কেন্দ্র থেকে পণ্য কিনছেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, রমজান মাস উপলক্ষে সিলেট বিভাগের ১৭৩ জন ডিলারের মাধ্যমে পণ্য বিক্রি করছে টিসিবি। তারমধ্যে সিলেট জেলায় ৯৫ জন, সুনামগঞ্জ জেলায় ২০ জন, মৌলভীবাজার জেলায় ২২ জন এবং হবিগঞ্জ জেলায় ৩৬ জন ডিলার রয়েছেন।
টিসিবি সিলেট অঞ্চলের প্রধান ইসমাইল মজুমদার জানান, সিলেট বিভাগের চারটি জেলায় ১৭৩ জন ডিলার টিসিবির পণ্য কম দামে বিক্রি করছেন। আগামী ৩ জুন পর্যন্ত টিসিবির পণ্য বিক্রি চলবে।
জানা গেছে, সিলেট নগরের ৭টি স্থানে টিসিবির পণ্য বিক্রি চলছে। নগরের শাহী ঈদগাহে মেসার্স জাকির স্টোর, দাড়িয়াপাড়ার মেসার্স গঙ্গা স্টোর, চৌকিদেখীর মেসার্স রহমানিয়া স্টোর, মণিপুরী রাজবাড়ির মেসার্স বিজয় স্টোর, গোটাটিকরে মেসার্স আয়েশা স্টোর ও বঙ্গবীর রোডে মেসার্স আরিনা স্টোর টিসিবির পণ্য বিক্রি করছে। এছাড়া নগরের বন্দরবাজারস্থ সুরমা মার্কেট পয়েন্টে ট্রাকের মাধ্যমে পণ্য বিক্রি করছে টিসিবি।
সূত্র আরো জানায়, প্রতিদিন একজন ক্রেতা টিসিবির ডিলারের কাছ থেকে ৪ কেজি চিনি, ৪ কেজি ডাল, ৪ কেজি ছোলা, ৫ লিটার সয়াবিন ও এক কেজি খেজুর কিনতে পারেন।
বাজারে যে ছোলার দাম প্রতিকেজি ৮০-৮৫ টাকা, টিসিবি সেই ছোলা ৬০ টাকায় বিক্রি করছে। এছাড়া সয়াবিন পাঁচ লিটার ৪২৫ টাকায় (বাজারমূল্য ৪৭৫-৫১৫ টাকা), মশুর ডাল প্রতিকেজি ৪৪ টাকা (বাজারমূল্য ৮০-৮৫ টাকা), চিনি কেজি ৪৭ টাকায় (বাজারমূল্য ৫৫ টাকা) বিক্রি করছেন টিসিবির ডিলাররা। টিসিবি কর্তৃপক্ষই পণ্যের মূল্য নির্ধারণ করে দিয়েছে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin