বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১২:০৩ অপরাহ্ন


সিলেটের ৬ আসনে ৪৮টি মনোনয়নপত্র জমা

সিলেটের ৬ আসনে ৪৮টি মনোনয়নপত্র জমা

সরওয়ার হোসেন

শেয়ার বোতাম এখানে

নিজস্ব প্রতিবেদক : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেটের ছয়টি আসনে মোট ৪৮ মনোনয়নপত্র জমা হয়েছে। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মনোনয়ন পত্র জমাদেন প্রার্থীরা।

বিষয়টি বৃহস্পতিবার রাতে নিশ্চিত করেছেন সিলেটের রিটার্নিং ও কর্মকর্তা ও জেলা প্রশাসক মো.রাসেল হাসান।

তিনি জানান, বৃহস্পতিবার সিলেটের ৬টি আসনে ৪৮টি মনোনয়নপত্র জমা হয়েছে।এরমধ্যে সিলেট-১ আসনে ৮টি, সিলেট-২ আসনে-১৪টি, সিলেট-৩ আসনে ৮টি, সিলেট-৪ আসনে ৪টি, সিলেট-৫ আসনে ৮টি ও সিলেট-৬ আসনে ৬টি মনোনয়নপত্র জমা দেয়া হয়।

মনোনয়ন দাখিল করা দলগুলো হলো- আওয়ামী লীগ, জাতীয় পার্টি, তৃণমূল বিএনপি, ইসলামী ঐক্যজোট, ন্যাশনাল পিপলস পার্টি, বাংলাদেশ কংগ্রেস, জাকের পার্টি, বাংলাদেশ সাংস্কৃতিক জোট, গণফোরাম, কৃষক শ্রমিক জনতা লীগ, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ও বাংলাদেশ মুসলিম লীগ।

মনোনয়নপত্র দাখিল করা প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের ৬ জন, জাতীয় পার্টির ৫ জন, তৃণমূল বিএনপি ৬ জন, ইসলামী ঐক্যজোটের ৪ জন, ন্যাশনাল পিপলস পার্টির ৩ জন, বাংলাদেশ কংগ্রেসের ৩ জন, জাকের পার্টির ৩ জন, বাংলাদেশ সাংস্কৃতিক জোটের ২ জন, গণফোরামের ১ জন, কৃষক শ্রমিক জনতা লীগের ১ জন, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের ১ জন, বাংলাদেশ মুসলিম লীগের ১ জন এবং স্বতন্ত্র ১১ জন।

এর আগে বুধবার পর্যন্ত সিলেটের ৬টি আসনে নির্বাচনের জন্য প্রার্থীরা মোট ৫৫ টি মনোনয়ন ফরম ক্রয় করেন । এর বিপরীতে জমা পড়ে ৪টি ফরম। এর মধ্যে জেলা প্রশাসকের কার্যালয়ে ২টি, সিলেট সদর উপজেলা সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে ১টি ও বিশ্বনাথ উপজেলা সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে ১টি মনোনয়ন ফরম জমা হয়েছে।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের পরে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin