শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৮:২৮ অপরাহ্ন



সিলেটের ৬ আসন ৫১ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

সিলেটের ৬ আসন ৫১ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ


স্টাফ রিপোর্ট: একাদশ জতীয় সংসদ নির্বাচনে সিলেটের ৬টি আসনের বিপরীতে মনোনয়ন জমা দেন ৬৬জন প্রার্থী। এরমধ্যে ৫১জনের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়। রোববার সকালে এ ঘোষনা দেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম। বাকি ১৫জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

 

সিলেট-১ (সিটি কর্পোরেশন ও সদর) আসনে ১১ জন প্রার্থীর মধ্যে ১০জনের মনোনয়নপত্র বৈধ হয়। বৈধতা পেলেন, ড. এ কে আব্দুল মোমেন (আওয়ামী লীগ), খন্দকার মুক্তাদির ও ইনাম আহমদ চৌধুরী (বিএনপি), উজ্জল রায় (বাসদ-মার্কসবাদী), প্রণব জ্যোতি পাল (বাসদ), রেদওয়ানুল হক (ইসলামী আন্দোলন), মোহাম্মদ ফয়জুল হক (ইসলামী ঐক্যজোট), ইউসুফ আহমদ (পিপুল পার্টি), মাহমুদুর রহমান চৌধুরী (জাপা), মাওলানা নাসির উদ্দিন।

 

সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানী নগর) আসনে ১২ জন প্রার্থীর মধ্যে ৯জনের মনোনয়নপত্র বৈধ হয়। তাঁরা হলেন, তাহসিনা রুশদীর লুনা ও ব্যারিস্টার আবরার ইলিয়াস (বিএনপি), ইয়াহিয়া চৌধুরী এহিয়া (জাপা), মাওলানা কাজী আমিন উদ্দিন (জমিয়তে উলামায়ে ইসলাম), মনোয়ার হোসেন (এনডিপি) মুনতাসির আলী (খেলাফত মজলিস), মো. মোশাহিদ খান (বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট), মোকাব্বির খান (গণফোরাম)।

 

সিলেট-৩ (দক্ষিণ সুরমা, বালাগঞ্জ ও ফেঞ্চুগঞ্জ) আসনে ১৩ প্রার্থীর মধ্যে ১০ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়। এ আসনে বৈধতা পেলেন, মাহমুদ উস সামাদ চৌধুরী (আওয়ামী লীগ), শফি আহমদ চৌধুরী, এম এ হক, ব্যারিস্টার এম এ সালাম (বিএনপি), মাওলানা আতিকুল ইসলাম ও মাওলানা নজরুল ইসলাম (জমিয়তে উলামায়ে ইসলাম), দিলওয়ার হোসাইন (খেলাফত-মজলিস), এম এ মতিন চৌধুরী (জাপা)।

 

সিলেট-৪ (গোয়াইনঘাট-কোম্পানীগঞ্জ-জৈন্তাপুর) আসনে ৮টি মনোনয়নপত্রের মধ্যে ৭টি মনোনয়নপত্র গৃহিত হয়েছে। তারা হলেন, ইমরান আহমেদ (আওয়ামী লীগ), দিলদার হোসেন সেলিম ও অ্যাডভোকেট সামসুজ্জামান জামান (বিএনপি), মাওলানা আতাউর রহমান (জমিয়তে উলামায়ে ইসলাম), মনোজ কুমার সেন (বিপ্লবী ওয়ার্কার্স পার্টি), জিল্লুর রহমান (ইসলামী আন্দোলন), তাজ উদ্দিন তাজ আহমদ (জাতীয় পার্টি)।

 

সিলেট-৫ (কানাইঘাট ও জকিগঞ্জ) আসনে ১২ প্রার্থীর ৭ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। তারা হলেন, হাফিজ আহমদ মজুমদার (আওয়ামী লীগ), মাওলানা উবায়েদুল্লাহ ফারুক (জমিয়তে উলামায়ে ইসলাম), মামুনুর রশিদ মামুন ও শরিফ আহমদ লস্কর (বিএনপি), মাওলানা ফরিদ উদ্দিন (জামায়াত), মো. শহীদ আহমদ চৌধুরী (মুসলিম লীগ), অ্যাডভোকেট বাহার উদ্দিন আল রাজি (গণফোরাম)।

 

সিলেট-৬ (গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার) আসনে ১০জন প্রার্থীর মধ্যে ৮ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। তারা হলেন- নুরুল ইসলাম নাহিদ (আওয়ামী লীগ), ফয়সাল চৌধুরী, হেলাল খান ও মো. আব্দুর রকিব (বিএনপি), মাওলানা আসাদ উদ্দিন আল মাহমুদ (জমিয়তে উলামায়ে ইসলাম), শমসের মবিন চৌধুরী (বিকল্পধারা), মাওলানা হাবিবুর রহমান (জামায়াত), আজমল হোসেন (ইসলামী আন্দোলন)।


সমস্ত পুরানো খবর




themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin