বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৯:৪৪ পূর্বাহ্ন


সিলেটে অবৈধ বালু-পাথর ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান : কোটি টাকার যন্ত্রপাতি ধ্বংস

সিলেটে অবৈধ বালু-পাথর ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান : কোটি টাকার যন্ত্রপাতি ধ্বংস


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট:

সিলেটে অবৈধ বালু-পাথর ব্যবসায়ী এবং অবৈধ স্টোন ক্রাশার মেশিন স্থাপনকারীদের, বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। পরিবেশ অধিদপ্তর ও সিলেট জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে এ অভিযানে প্রায় এক কোটি ১২ লাখ টাকার যন্ত্রপাতি ধ্বংস করা হয়।

সোমবার (১৩ জুলাই) সিলেটের কদমতলী ফেরিঘাট, কুচাই ও মিরেরচক-মুক্তিরচক এলাকার সুরমা নদীর দুই পাড়ে অবৈধভাবে পাথর পরিবহন করা এবং অবৈধভাবে স্থাপিত স্টোন ক্রাশার মেশিন স্থাপনকারীদের বিরুদ্ধে এ অভিযান পরিচালনা করা হয়। এ অভিযানের নেতৃত্ব দেন সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন এবং অভিযানে সহযোগিতায় ছিলেন পরিবেশ অধিদপ্তর সিলেট বিভাগীয় অফিসের পরিচালক মোহাম্মদ এমরান হোসেন।

অভিযানকালে অবৈধভাবে পাথর পরিবহন করায় দুইটি বাল্কহেড জাহাজ বিকল করা হয় এবং ৩০টি ডিজেল ইঞ্জিন, ২৩টি ছোট-বড় ক্রাশার মেশিন ও মেশিন সংশ্লিষ্ট আনুষাঙ্গিক যন্ত্রপাতি ধ্বংস করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় এক কোটি ১২ লাখ টাকা। এ সময় আনুমানিক ১ লাখ ৩০ হাজার ঘনফুট/সিএফটি পাথর জব্দ করা হয়। যা উন্মুক্ত নিলামের মাধ্যমে বিক্রয় করা হবে।

সিলেট জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন জানান, বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ (সংশোধিত-২০১০) ও স্টোন ক্রাশিং নীতিমালা-২০০৬ (সংশোধিত-২০১৩) অনুযায়ী এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়ে। এ সময় আর্মড পুলিশ ব্যাটালিয়ন সিলেটের জওয়ানদের একটি দল এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সিলেটের সদস্যগণ উপস্থিত ছিলেন। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin