বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১১:২৬ অপরাহ্ন


সিলেটে কবি নুরুল ইসলামের দুটি কবিতা বইয়ের প্রকাশনা অনুষ্ঠিত

সিলেটে কবি নুরুল ইসলামের দুটি কবিতা বইয়ের প্রকাশনা অনুষ্ঠিত


শেয়ার বোতাম এখানে

সাংবাদিক লিয়াকত শাহ ফরিদী বলেছেন, কবিতা সমাজ বিনির্মানের অন্যতম হাতিয়ার। কবি মো. নুরুল ইসলাম নিজস্ব সুললিত ভাষায় কবিতা লিখেছেন, সকল আইন কিংবা নিয়ম উৎরে সমসাময়িক কবিতাকে ঋদ্ধ করেছেন। তার আঞ্চলিক দরদ এবং ভালোবাসাকে সত্যকে প্রতিষ্টার জন্য কবির যে নিরন্তর প্রচেষ্ঠা, নুরুল ইসলাম তাতে সফল ও স্বার্থক।

বুনন প্রকাশন আয়েজিত প্রবাসী কবি মো. নুরুল ইসলামের ‘মনে তোমার অনেক রঙ’ এবং ‘আমার শাস্থি চাই’ কাব্যগ্রন্থ দুটির প্রকাশনা অনুষ্ঠানে তিনি একথা বলেন।

গত শনিবার রাতে সিলেটের তালতলা স্টুডিও রিদম অ্যান্ড ব্লুজের স্টুডিওতে কবি ও বুনন সম্পাদক খালেদ-উদ-দীনের পরিচালনা প্রকাশনা অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাগীব রাবেয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ, কথাসাহিত্যিক ওয়াহিদ সারো, ভাস্কর সম্পাদক কবি পুলিন রায়, সাংবাদিক মঈনউদ্দিন মঞ্জু, তজম্মুল আলী রাজু, জনকল্যাণ উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক ফখরুল ইসলাম, আব্দুল কাদির, সংগঠক ফজল খান, কবি জাকির মোহাম্মদ, কবি আহমাদ সালেহ প্রমুখ।

ওয়াহিদ সারো বলেন, নুরুল ইসলামের কবিতায় আছে প্রেম, শিকড়ের টান। স্বরবৃত্ত ছন্দে কবিতায় তিনি তার শেকড়ের কাছে বার বার ফিরে গিয়েছেন। ছন্দ কবিতার অন্যতম অনুষঙ্গ, কবি এই বিষয়টি ভুলে যাননি। দেশের প্রতি তার টান, মায়া কবিতার অনুভূতি কিংবা সংবেদনে প্রকাশ করেছেন। তার কবিতায় চিত্রকল্পের সাথে চিত্রগল্পও রূপায়িত হয়েছে।

বুননের এই আয়োজনের উষ্ণ প্রশংসা জানিয়ে পুলিন রায় বলেন, কবি নুরুল ইসলামের কবিতা অত্যন্ত সফল ও স্বার্থক। অপরিসীম সামঞ্জস্যে তার চিন্তায় প্রেম, দ্রোহ, মানবিকতা উঠে এসেছে। বিজ্ঞপ্তি


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin