বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১১:৫৬ পূর্বাহ্ন


সিলেটে করোনাক্রান্তের সংখ্যা সাড়ে ৫হাজার ছাড়ালো

সিলেটে করোনাক্রান্তের সংখ্যা সাড়ে ৫হাজার ছাড়ালো


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট:

সিলেটে দিন দিন ভয়ংকর হচ্ছে করোনা। সিলেটে বিভাগে ইতিমধ্যে করোনাক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেছে সাড়ে পাঁচ হাজার। আজ সিলেট বিভাগে ১২৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। এতেই এ বিভাগে আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৫৮১ জনে পৌঁছালো।

এরমধ্যে সবচেয়ে বেশি সিলেট জেলায়। এ জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন সিলেট জেলায় ৩ হাজার ৪৩ জন। এছাড়া সুনামগঞ্জে ১ হাজার ১৩৮ জন, হবিগঞ্জে ৬০৩ জন ও মৌলভীবাজারে ৮৬৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

জানা গেছে, আজ বুধবার কলেজের ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৩৪ জনের রিপোর্ট পজিটিভ আসে। এরমধ্যে সিলেট সদর উপজেলার ২৭ জন, কানাইঘাট উপজেলার একজন, গোয়াইনঘাট উপজেলার একজন, গোলাপগঞ্জ উপজেলার একজন ও সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন মৌলভীবাজারের একজন, কমলগঞ্জের একজন এবং সুনামগঞ্জের দোয়ারাবাজারের একজন রয়েছেন। এসব তথ্য নিশ্চিত করেন সিলেট এমএজি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়

শাবির ল্যাবে আজ ১৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। শনাক্তদের মধ্যে ২০ জন সুনামগঞ্জ জেলার ও ১২ জন সিলেট জেলার বাসিন্দা। এ তথ্যগুলো নিশ্চিত করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক।

আর সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন বলেন, সুনামগঞ্জে নতুন আক্রান্ত ২০ জনের মধ্যে সদর উপজেলায় ১০ জন, দোয়ারাবাজারে ৩ জন, ছাতকে ২ জন, দিরাইয়ে ২ জন, তাহিরপুরে ২ জন ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ১ জন রয়েছেন।

এদিকে হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন মখলিছুর রহমান উজ্জ্বল বলেন, হবিগঞ্জ জেলায় নতুন করে আরও ২৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে হবিগঞ্জ সদর উপজেলার ১৫ জন, নবীগঞ্জ উপজেলার ৬ জন, মাধবপুর উপজেলার ৩ জন, বাহুবল উপজেলার ২ জন, চুনারুঘাট উপজেলার ১ জন এবং বানিয়াচং উপজেলার ১ জন রয়েছেন।

মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ বলেন, মৌলভীবাজারে নতুন করে আরও ৩৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে মৌলভীবাজার সদর উপজেলার ২৩ জন, বড়লেখা উপজেলায় ৩ জন, কমলগঞ্জে ৩ জন, কুলাউড়ার ২ জন, শ্রীমঙ্গলে ১ জন এবং রাজনগর উপজেলার ১ জন রয়েছেন।

অন্যদিকে সিলেটের কানাইঘাটে আরও দুজন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৬ জন। এরমধ্যে সিলেটে ৭৬, মৌলভীবাজারে ৬, সুনামগঞ্জে ৮ এবং হবিগঞ্জে ৬ জন।

আর সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন ১ হাজার ৯৮২ জন। এরমধ্যে সিলেট জেলায় ৫৯১, সুনামগঞ্জে ৭৪৩, হবিগঞ্জে ৩১৩ এবং মৌলভীবাজারে ৩৩৫ জন।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin