বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন


সিলেটে করোনার ভয়ঙ্কর থাবা : ১ দিনে ১১৫ জন আক্রান্ত

সিলেটে করোনার ভয়ঙ্কর থাবা : ১ দিনে ১১৫ জন আক্রান্ত


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:
সিলেট বিভাগে একদিনে করোনাভাইরাসের পজিটিভ রিপোর্ট এসেছে ১১৫ জনের। এ নিয়ে কোভিড-১৯ এ বিভাগজুড়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২০৯ জন। এরমধ্যে মারা গেছেন তিনজন আর সুস্থ হয়েছেন মাত্র দুজন।

আজ শুক্রবার এক দিনেই সিলেট বিভাগে এই মহামারী ভাইরাস। আগের সকল রেকর্ড ছাড়িয়ে এটাই সিলেটে এক দিনে আক্রান্তের নতুন রেকর্ড।

জানা গেছে, সিলেটে আজ শুক্রবার ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ১৬৭টি নমুনা পরীক্ষা করা হয়। তন্মধ্যে ১৬ জনের মধ্যে করোনার অস্তিত্ব পাওয়া গেছে।

এই তথ্য নিশ্চিত করেছেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায়। তিনি জানান, ওসমানীর ল্যাবে যে ১৬ জন আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন, তাদের বাড়ি সিলেট, সুনামগঞ্জ ও মৌলভীবাজার জেলায়।

এদিকে, ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে পরীক্ষার জন্য নমুনাজট থাকায় সিলেট বিভাগ থেকে ১ হাজারের বেশি নমুনা ঢাকার ন্যাশনাল ইন্সটিটিউট অব ল্যাবরেটরি এন্ড রেফারেল সেন্টারে পাঠানো হয়েছিল।

আজ শুক্রবার ওই নমুনাগুলোর রিপোর্ট জানানো হয়েছে। ল্যাবরেটরি থেকে জানানো হয়েছে, সিলেট বিভাগ থেকে পাঠানো নমুনাগুলোর মধ্যে ৯৯ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে।

ঢাকায় পাঠানো নমুনাগুলোর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ ল্যাবের ৬৩৭টি নমুনা ছিল। বাকিগুলো বিভিন্ন জেলা থেকে সংগ্রহ করে সরাসরি ঢাকায় পাঠানো হয়েছিল বলে জানান স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান।

তিনি জানান, শুক্রবার বিকালে ৬৬ জনের দেহে করোনার অস্তিত্ব পাওয়া গেছে বলে ঢাকা থেকে মৌখিকভাবে জানানো হয়েছিল। তবে রাতে নিশ্চিত করা হয়েছে সিলেটের ৯৯ জনের দেহে এ ভাইরাসের সংক্রমণ হয়েছে।

আক্রান্ত ৯৯ জনের মধ্যে ২১ জনের পরিচয় জানা গেছে। এর মধ্যে হবিগঞ্জের ১২ জন, মৌলভীবাজারের ৫ জন ও সুনামগঞ্জের ৪ জন রয়েছেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin