সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১২:৩৯ অপরাহ্ন



সিলেটে করোনার সংক্রমণ বেড়েই চলেছে

সিলেটে করোনার সংক্রমণ বেড়েই চলেছে


নিজস্ব প্রতিবেদক:

সিলেটে করোনার সংক্রমণ বেড়েই চলেছে। প্রতিদিন পাগলা ঘোড়ার মতো লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা।

বৃহস্পতিবার একদিনেই সিলেট বিভাগে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬৭ জনের। সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় এই ৬৭ জনের করোনা পজেটিভ আসে। এরমধ্যে সিলেট জেলার ১৩ জন, হবিগঞ্জের ২৫ জন, মৌলভীবাজারের ২২ জন ও সুনামগঞ্জের ৭ জন রয়েছেন। এ নিয়ে সিলেট
বিভাগে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ৫৬৬ জনে।

জানা যায়, বৃহস্পতিবার ওসমানীর পিসিআর ল্যাবে মোট ১৭৮টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ১৩টি পজেটিভ আসে। এনিয়ে সিলেট জেলায় মোট করোনা শনাক্ত হলো ২৩৮ জনের। এদিকে একই দিনে ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় হবিগঞ্জের ২৫ জনের করোনা শনাক্ত হয়। শনাক্ত হওয়াদের মধ্যে চুনারুঘাট ১৪ জন, সদর উপজেলায় ১ জন, লাখাইয়ে ১ জন, নবীগঞ্জে ৩ জন, বাহুবলে ২ জন, মাধবপুরের ১ জন, আজমিরীগঞ্জের ২ জন ও বানিয়াচংয়ের একজন রয়েছেন। এদের মধ্যে স্বাস্থ্যকর্মীসহ সরকারী কর্মকর্তা কর্মচারী রয়েছেন ৯ জন। এনিয়ে জেলায় মোট আক্রান্ত হলেন ১৫৬ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৬৫ জন ও মারা গেছেন ১ জন।

বৃহস্পতিবার ঢাকার পিসিআর ল্যাব নমুনা পরীক্ষায় মৌলভীবাজারের নতুন ২২ জন ও পুরাতন ৫ জনসহ সর্বমোট ২৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। শনাক্তদের মধ্যে বড়লেখায় ৩ জন চিকিৎসক, জুড়ীতে ৩ জন নার্স এবং মৌলভীবাজার সদরের একজন স্বাস্থ্যকর্মী রয়েছেন। জেলায় নতুন করে শনাক্ত হওয়াদের মধ্যে কমলগঞ্জ উপজেলারই ১০ জন। আক্রান্তদের মধ্যে সাংবাদিক, শিক্ষক, হাসপাতালের ওয়ার্ডবয়, শিশু, নারী ও রিকশা চালক রয়েছেন। এরমধ্যে আক্রান্ত এক সেবিকা ও স্টোর কিপারের পরিবারের লোকজনও আছেন। এ নিয়ে মৌলভীবাজার আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮৩ জনে। এছাড়া বৃহস্পতিবার ঢাকার পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় সুনামগঞ্জের ৬ জনের ও শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ল্যাবে পরীক্ষায় একজনের করোনা শনাক্ত হয়। এদের মধ্যে সুনামগঞ্জ পুলিশ লাইনসের দুইজন পুলিশ সদস্য, তাহিরপুর উপজেলায় ৩জন ও ছাতক উপজেলায় ২ জন রয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ৯০ জনে। গত ৭ এপ্রিল থেকে ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে করোনার নমুনা পরীক্ষা শুরু হয়।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin