সোমবার, ০১ মার্চ ২০২১, ০৬:১৭ পূর্বাহ্ন

সিলেটে করোনায় স্বাস্থ্যবিধি অমান্য: ১০ থানায় ১৫০টি মামলা

সিলেটে করোনায় স্বাস্থ্যবিধি অমান্য: ১০ থানায় ১৫০টি মামলা


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:
করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সিলেটের বেশিরভাগ মানুষই মানছে না সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি। অসচেতন অবস্থায় চলছে ঘোরাফেরা। এতে করে গ্রামে-গঞ্জে ছড়িয়ে পড়ছে করোনা। এমন বাস্তবতায় সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি পালনে কঠোর হয়ে মাঠে নেমেছে প্রশাসন।

এমন কঠোরতার প্রেক্ষিতে অতিরিক্ত যাত্রী পরিবহন, মাস্ক ব্যবহার না করে বাইরে ঘুরাফেরা করা, সামাজিক দূরত্ব না মেনে পণ্য ক্রয়-বিক্রয় করার অপরাধে সিলেট জেলার ১১টি থানার মধ্যে ১০টি থানায় পুলিশের সমন্বয়ে মোবাইল কোর্ট পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। এসময় ১৫০টি মামলা দিয়ে ৪৬ হাজার ৪০০টাকা জরিমানা করা হয়েছে।

এর মধ্যে- ওসমানীনগর থানায় ১১টি মামলায় ২৭০০ টাকা, বিশ্বনাথ থানায় ৯টি মামলায় ২১০০ টাকা, ফেঞ্চুগঞ্জ থানায় ১৪টি মামলায় ৩৩০০ টাকা, বালাগঞ্জ থানায় ২০টি মামলায় ২৯০০ টাকা, বিয়ানীবাজার থানায় ১১টি মামলায় ১১০০ টাকা, জকিগঞ্জ থানায় ২৩টি মামলায় ৮৭০০ টাকা, কানাইঘাট থানায় ১৬টি মামলায় ৪৭০০ টাকা, গোয়াইনঘাট থানায় ১২টি মামলায় ৩১০০ টাকা, কোম্পানীগঞ্জ থানায় ১৪টি মামলায় ১০৭০০ টাকা ও জৈন্তাপুর থানায় ২০টি মামলায় ৭১০০ টাকা জরিমানা করা হয়।

এদিকে নগরীতে স্বাস্থ্যবিধি অমান্যকারীদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করেছে সিলেট জেলা প্রশাসন। বৃহস্পতিবার সকাল ১১ টা থেকে বেলা ২টা পর্যন্ত একজন করে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৮টি টিম নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালায়। এসময় স্বাস্থ্যবিধি অমান্যকারীদের জরিমানার করার পাশাপাশি মানুষকে করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে সচেতন করা হয়।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে আগামীতেও এরকম কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মেজবাহ উদ্দিন।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin