বুধবার, ১২ মে ২০২১, ০১:২১ পূর্বাহ্ন

সিলেটে করোনা উপেক্ষা করে মার্কেট-বিপণিবিতান খুলছে আজ : সারাদেশে ৩০মে

সিলেটে করোনা উপেক্ষা করে মার্কেট-বিপণিবিতান খুলছে আজ : সারাদেশে ৩০মে


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট:: নভেল করোনা ভাইরাসকে উপেক্ষা করে প্রায় ১ মাস বন্ধ থাকার পর আগামী ৩০ মে থেকে খুলছে দেশের বিপণিবিতান ও মার্কেটগুলো। তবে সিলেটে আজ বুধবার (২৭ মে) থেকে সিলেটের বিভিন্ন শপিংমল খোলার সিদ্ধান্ত হয়েছে। সংক্রমণ ঠেকাতে ১৬ দিন বন্ধ রাখার পর ব্যবসায়ীরা শপিংমল ও মার্কেট খুলবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন।

মঙ্গলবার সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ সমিতির সভাপতি আব্দুর রহমান রিপন বুধবার থেকে ব্যবসাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্তের কথা জানিয়ে বলেন, আজ (বুধবার) খুলবে শুকরিয়াসহ কয়েকটি মার্কেট। বৃহস্পতিবার থেকে আল-হামরা শপিংমলসহ বাকিগুলোও খোলা থাকবে।

তিনি জানান, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে স্বাস্থ্যবিধি মেনে ও আইনশৃঙ্খলা বাহিনীর বিধিনিষেধ মেনেই যথানিয়মে সিলেটে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা হবে।
উল্লেখ্য, দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত ২৬ মার্চ থেকে সিলেটসহ দেশের ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ করে দেয় সরকার। এরপর গত ১০ মে থেকে সীমিত আকারে খোলার অনুমতি দেয় সরকার। তবে সিলেটে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সিলেটের ব্যবসায়ী নেতারা সব শপিংমল বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। কিন্তু বন্দরবাজারের হাসান মার্কেট ও লালদিঘীরপাড় হকার মার্কেট করোনা ঝুঁকির মাঝেও ঈদের আগে খোলা রেখেছিল। এ নিয়ে বেশ সমালোচনা হয়।

অথচ যেই মুহূর্তে সিলেটে প্রতিদিন গড়ে ৩০ জন করে করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন ঠিক সেই মুহূর্তে সিলেটের ব্যবসায়ীরা নগরের ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়ার সিদ্ধান্তের কথা জানালেন।

এদিকে, প্রায় ১ মাস বন্ধ থাকার পর আগামী ৩০ মে থেকে খুলছে দেশের বিপণিবিতান ও মার্কেটগুলো। মঙ্গলবার ঢাকা মহানগর দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আরিফুর রহমান টিপু এ তথ্য নিশ্চিত করেছেন।
এর আগে তার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, মহানগর দোকান মালিক সমিতির গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী মহানগরের সব বাণিজ্য বিতান ও শপিং মল ইদের দিন থেকে ২৯ মে শুক্রবার পর্যন্ত বন্ধ থাকবে।
ফলে আগামী ৩০ মে শনিবার থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা ও আইনশৃঙ্খলা বাহিনীর বিধি-নিষেধ মেনে যথানিয়মে প্রতিষ্ঠান খোলা রাখা যাবে।

করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় দেশে গত ২৬ মার্চ থেকে টানা ৬৭ দিনের ছুটি চলছে। আগামী ৩০ মে শেষ হচ্ছে এ সাধারণ ছুটি। টানা ছুটির কারণে ইতিমধ্যে দেশের অর্থনৈতিক কর্মকাণ্ডে স্থবিরতা নেমেছে। কর্মহীন হয়ে বিপাকে পড়েছেন নানা শ্রেণি-পেশার মানুষ।
৩০ মে’র পর ছুটি আর নাও বাড়তে পারে। এতে এখানেই অবসান ঘটতে পারে দেশের ইতিহাসের সবচেয়ে লম্বা এ সাধারণ ছুটির। জনপ্রশাসন মন্ত্রণালয় ও মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এমন ইঙ্গিতই পাওয়া গেছে।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin